Rahul Gandhi

Rahul Gandhi: হাসপাতালে মা! তাই শুক্রবারের বদলে সোমবার রাহুলকে জিজ্ঞাসাবাদ করবে ইডি

রাহুল নিজেই চিঠি দিয়ে জিজ্ঞাসাবাদের দিন বদলানোর আবেদন জানান ইডি-র কাছে। সে কারণে দিন বদল করছে কেন্দ্রীয় এজেন্সি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ২২:৪৮
Share:

রাহুলকে গত তিনদিনে প্রায় ৩০ ঘণ্টা জেরা করেছে ইডি। ফাইল ছবি

ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গাঁধীকে শুক্রবার নয়, সোমবার ফের জিজ্ঞাসাবাদ করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাঁকে শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় তদন্তকারী কেন্দ্রীয়এজেন্সি। কিন্তু রাহুল চিঠি দিয়ে সোমবার জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানান। সেই আবেদনের ভিত্তিতে তাঁকে সোমবার জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

Advertisement

ন্যাশনাল হেরল্ড মামলায় বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগে গত তিনদিনে প্রায় ৩০ ঘণ্টা জেরা করেছে ইডি। কোভিডের কারণে দিল্লির একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তাঁর মা কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। সূত্রের খবর, বোন প্রিয়ঙ্কার সঙ্গে হাসপাতালে রয়েছেন রাহুল। সেই কারণে চিঠি দিয়ে জিজ্ঞাসাবাদে বিরতি চেয়েছেন তিনি।

গত ২ জুন কোভিড ধরা পড়ায় হাসপাতালে ভর্তি করতে হয় কংগ্রেস সভানেত্রীকে। তাঁকেও জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় ইডি। বুধবার দু’দফায় প্রায় সাড়ে ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। সকাল সাড়ে ১১টা থেকে প্রায় রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে জিজ্ঞাসাবাদ-পর্ব।

Advertisement

যদিও ইডির একটি সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদ নয়, বেশি সময়টাই চলে যাচ্ছে রাহুলের আগের দেওয়া বয়ান সংশোধনে। ওই সূত্রের দাবি, রাহুলের আগের যে বয়ান লিপিবদ্ধ করা হয়েছিল, তার সঙ্গে বর্তমান বয়ানের অসঙ্গতি ধরা পড়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন