National news

নিজেদের আসনও রক্ষা করতে পারবেন না রাহুল-সনিয়া, তোপ বিজেপির

জোট যদি হয়েও থাকে, তবে প্রধানমন্ত্রী পদের প্রার্থী কে হবেন, তা নিয়ে কোনও কথাই বলেননি রাহুল। তবে মোদীকে নিয়ে মন্তব্য করায় বিজেপির হয়ে আজ সুর চড়ান দলের মুখপাত্র অনিল বলুনী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৮ ১০:৪৬
Share:

রাহুল গাঁধী এবং সনিয়া গাঁধী। ফাইল চিত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভবিষ্যত্ নিয়ে চিন্তা করার বদলে রাহুল গাঁধী ও সনিয়া গাঁধীর উচিত তাঁদের নিজেদের ভবিষ্যত্ নিয়ে চিন্তা করা। মোদীকে নিয়ে বাহুলের মন্তব্যের জবাবে সোমবার ঠিক এ ভাবেই পাল্টা আক্রমণের রাস্তায় গেল বিজেপি। তাদের দাবি, ২০১৯-এর লোকসভা ভোটে নিজেদের আসনও রক্ষা করতে পারবেন না সনিয়া এবং রাহুল।

Advertisement

সাম্প্রতিক দলিত বিক্ষোভ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে রবিবার রাহুল বলেন, ‘‘২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপি যে জিততে পারবে না, তা আমি স্পষ্ট দেখতে পাচ্ছি।’’ দাবি করেন, ‘‘উত্তরপ্রদেশে বিরোধীরা যদি এককাট্টা হয়ে লড়ে, তবে বারাণসী লোকসভা কেন্দ্রে মোদী পরাস্ত হবেন।’’

তবে কি আগামী নির্বাচনে বিজেপিকে হারানোর জন্য বিভিন্ন রাজ্যের আঞ্চলিক দলগুলোকে নিয়ে বৃহত্তর জোটের কথা ভাবছে কংগ্রেস? জোট যদি হয়েও থাকে, তবে প্রধানমন্ত্রী পদের প্রার্থী কে হবেন, তা নিয়ে কোনও কথাই বলেননি রাহুল। তবে মোদীকে নিয়ে মন্তব্য করায় বিজেপির হয়ে আজ সুর চড়ান দলের মুখপাত্র অনিল বলুনী।

Advertisement

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ‘বন্ধুদের’ ফিরে পেতে চান মোদী

আরও পড়ুন: সীমান্তে আবার সংঘাতে জড়াল ভারত ও চিন

তাঁর দাবি, ২০১৯ সালের ভোটে অমেঠিতে হারবেন রাহুল। সনিযা পরাস্ত হবেন রায়বরেলি থেকে। তিনি বলেছেন, মোদীকে নিয়ে দুশ্চিন্তা করার বদলে কংগ্রেসের উচিত নিজেদের নিয়েই চিন্তা করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন