BJP

অমিতের বাড়িতে পাকা দেখা ও যোগদান সম্পন্ন, ডুমুরজলার সভায় তৃণমূলের ৫ ও রুদ্র

অমিতের সফর বাতিল হওয়ায় রবিবার কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থাকছেন ডুমুরজলার যোগদান মেলা ও সমাবেশে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ২১:৫৮
Share:

অমিত শাহর সঙ্গে তৃণমূলের পাঁচ। —নিজস্ব চিত্র।

অনেক দিনের জল্পনা এবং শনিবার গোটা দিনের ঘটনাপ্রবাহের শেষ হল রাত ৯টায়। বিজেপি-তে যোগ দিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের ৫ জন। শনিবার দিল্লিতে অমিত শাহর বাড়িতে বৈঠকের পরে উত্তরীয় পরিয়ে বিজেপি-তে স্বাগত জানানো হয় রাজীব ছাড়াও উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল, বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে। এ ছাড়াও ছিলেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী, রানাঘাট পুরসভার পদত্যাগী প্রশাসক পার্থসারথি চট্টোপাধ্যায়ও। যোগ দিলেন একদা তৃণমূল ঘনিষ্ঠ অভিনেতা রুদ্রনীল ঘোষও।

Advertisement

অমিত শাহর সঙ্গে সাক্ষাতের পর রাজীব জানালেন, রবিবার ডুমুরজলার সভায় আরও অনেকে যোগ দেবেন। তিনি আরও বলেছেন, ‘‘কেন্দ্র-রাজ্য বিবাদে উন্নয়ন ব্যাহত হয়েছে। বাংলার উন্নয়নের স্বার্থে শাহের সঙ্গে আলোচনা হয়েছে। বাংলার জন্য মিলবে বিশেষ প্যাকেজ। আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।’’ রাজীব আরও বলেছেন, ‘‘অমিত শাহর হাত ধরে বিজেপিতে যোগ দিলাম। এ বার বিজেপির হয়ে পাখির চোখ বাংলা।’’

অমিতের বঙ্গ সফরেই এঁদের বিজেপি-তে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সফর বাতিল হয়ে যাওয়ায় রাজীব, প্রবীরদের চার্টার্ড বিমানে করে দিল্লি নিয়ে যায় বিজেপি। সেই বিমানে ছিলেন রথীন, পার্থসারথিও। সেই সঙ্গে ছিলেন দুই বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। এঁদের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা হলেও শেষ বেলায় দিল্লি যেতে চাওয়া রুদ্রনীলকে আলাদা করে বাণিজ্যিক বিমানে নিয়ে যাওয়া হয়। দিল্লি বিমানবন্দর থেকে সোজা কৃষ্ণমেনন মার্গে অমিতের বাড়িতে চলে যান রাজীবরা। সেখানে প্রবীর ঘোষালকে অমিতের পা ছুঁয়ে প্রণাম করতেও দেখা যায়। অমিতের সঙ্গে একটি গ্রুপ ছবিও তোলেন তাঁরা। তবে সেই ছবিতে ছিলেন না রুদ্রনীল। পরে জানা যায় দেরিতে পৌঁছন অভিনেতা।

Advertisement

শনিবার অমিতের বাড়ি থেকে বেরিয়ে রাজীব বলেন, ‘‘কেন্দ্রের বিভিন্ন প্রকল্প রাজ্যে বাস্তবায়ন করার জন্য বাংলায় বিজেপি সরকার দরকার। এ নিয়ে অমিতজির সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে।’’ একই সঙ্গে রাজীব জানান, রবিবার তাঁরা সকলেই ডুমুরজলার সমাবেশে থাকবেন। তবে তাঁরা আর নতুন করে বিজেপি-তে যোগ দেবেন না। ডুমুরজলায় অনেক বড় সংখ্যায় তৃণমূল থেকে বিজেপি-তে যোগদান হবে বলেও দাবি করেন রাজীব।

রাজ্য বিজেপি-র পক্ষে ইতিমধ্যেই জানানো হয়েছে, অমিতের সফর বাতিল হওয়ায় রবিবার কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থাকছেন ডুমুরজলার যোগদান মেলা ও সমাবেশে। দুপুর ১২টা থেকে শুরু হবে সেই কর্মসূচি। সেখানেই আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরা বিজেপি-তে যোগ দেবেন। সেখানে সশরীরে উপস্থিত থাকতে না পারলেও ভার্চুয়াল মাধ্যমে হাজির থাকবেন অমিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন