rajnath sing

প্রস্তুত সেনাও: রাজনাথ

করোনা সংক্রমণের পরিস্থিতিতে সেনার প্রস্তুতি নিয়ে আজ বৈঠকে বসেছিলেন রাজনাথ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২০ ০৪:২৩
Share:

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।

দেশে লকডাউনের পরিস্থিতিতে দেশে নিত্যপ্রয়োজনীয় বস্তুর সরবরাহে যাতে ঘাটতি না হয়, সে জন্য সেনাকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। করোনা সংক্রমণের পরিস্থিতিতে সেনার প্রস্তুতি নিয়ে আজ বৈঠকে বসেছিলেন রাজনাথ। সেখানে উপস্থিত ছিলেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়ত-সহ সেনার তিন বাহিনীর প্রধান।

Advertisement

গোটা দেশে লকডাউনের পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহে সমস্যা তৈরি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। আগামী দিনে সেই রকম পরিস্থিতি তৈরি হলে সেনাকে এগিয়ে আসতে হতে পারে বলে বৈঠকে আলোচনা হয়। আজ থেকে বেঙ্গালুরুতে বায়ুসেনার কমান্ড হাসপাতালে করোনা নমুনা পরীক্ষা শুরু হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, দেশের আরও অন্যত্র পরীক্ষাকেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে সেনা। ইতিমধ্যেই মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, কেরল, কর্নাটক ও রাজস্থানের রাজ্য সরকারের সঙ্গে সমন্বয় রেখে চলা শুরু করেছে সেনা। হিন্ডন, মানেসর, জোধপুর, জয়সলমীর-সহ একাধিক আইসোলেশন শিবিরে প্রায় ১৪৬২ জন ব্যক্তি নজরদারিতে রয়েছেন। আজ বৈঠকে রাজনাথ সিংহকে জানানো হয়, ওই কেন্দ্রগুলি ছাড়াও বায়ুসেনা প্রায় ৯টি অস্থায়ী শিবির তৈরি করেছে। যাদের প্রত্যেকটিতে ২০০-৩০০ জন লোক থাকতে পারেন। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, রাজনাথ তিন বাহিনীর প্রধানকে প্রস্তুত থাকতে বলেন। রাজ্য প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে চলা ও প্রয়োজনে রাজ্যগুলিকে সব ধরনের সাহায্য করার নির্দেশও দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন