National News

বিদেশে পালানোর ছক! মুম্বই বিমানবন্দরে আটক ইয়েস ব্যাঙ্ক কর্তার মেয়ে

ইয়েস ব্যাঙ্কের দুর্নীতি সামনে আসার পরেই রানা কপূর এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ১৯:৩৫
Share:

রশিনি কপুর। ছবি: টুইটার থেকে

ইয়েস ব্যাঙ্কের দুর্নীতির অভিযোগে বাবা গ্রেফতার হয়েছেন সকালে। আর বিকেলেই লন্ডন যাওয়ার পথে মুম্বই বিমানবন্দরে আটকানো হল রানা কপুরের মেয়ে রোশনি কপূরকে। বিমানে ওঠার আগেই তাঁকে আটকে দেওয়া হয় বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন।

Advertisement

বিজয় মাল্য, নীরব মোদী, ললিত মোদীদের মতো ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কপূর যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন, তার জন্য আগেভাগেই সতর্ক ছিলেন ইডির গোয়েন্দারা। তাই ইয়েস ব্যাঙ্কের দুর্নীতি সামনে আসার পরেই রানা কপূর এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়। কারও বিরুদ্ধে এই নোটিস জারি হওয়ার অর্থ, দেশ ছেড়ে তিনি বিদেশে যেতে পারবেন না। সমস্ত বিমানবন্দরে ওই নোটিস পাঠিয়ে দেওয়া হয়। সেই নোটিসের ভিত্তিতেই রোশনিকে রবিবার সন্ধ্যায় আটকানো হয়েছে বলে মুম্বই বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে।

রানা কপূরের পাশাপাশি তাঁর স্ত্রী বিন্দু, দুই মেয়ে রোশনি কপূর ও রাধা কপুর খন্নার নামে বহু ভুয়ো সংস্থা খুলে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগ, বিভিন্ন সংস্থাকে ঋণ পাইয়ে দিয়ে মোটা অঙ্কের টাকা ঘুষ নেওয়া হত এবং সেই সব ঘুষের টাকা এই সংস্থাগুলিতে যেত। তদন্তকারীদের পর্যবেক্ষণ, ইয়েস ব্যাঙ্কের দুর্নীতি সামনে আসার খবরের মধ্যেই রোশনির লন্ডন যাত্রা তাৎপর্যপূর্ণ। রশনি পাকাপাকি ভাবে দেশ ছাড়ছিলেন কি না, তাও খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

Advertisement

আরও পড়ুন: ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রাণা কপূর গ্রেফতার

আরও পডু়ন: আমেরিকায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৯, জরুরি অবস্থা জারি নিউ ইয়র্কে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন