Punjab Tornado

টর্নেডো আছড়ে বিপর্যস্ত পঞ্জাবের গ্রাম, উদ্ধার কাজে নামানো হল বিএসএফ

শুক্রবার টর্নেডোর সাক্ষী হয়েছে আবোহার গ্রাম। তার পথে যা পড়ছে, নিমেষে তা উড়ে গিয়েছে খড়কুটোর মতো। টর্নেডোর খবর পেয়ে গ্রামে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে দেয় বিএসএফ।

Advertisement

সংবাদ সংস্থা

লুধিয়ানা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ০১:১৯
Share:

প্রকৃতির সেই রুদ্ররূপের একাধিক ছবি এবং ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ছবি: টুইটার।

বিধ্বংসী টর্নেডোর কবলে পঞ্জাবের ফাজ়িলকা জেলার আবোহার গ্রাম। প্রকৃতির সেই রুদ্ররূপের একাধিক ছবি এবং ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, কী ভাবে চারদিক কাঁপিয়ে পাক খেতে খেতে ধেয়ে আসছে ঝড়।

Advertisement

শুক্রবার টর্নেডোর সাক্ষী হয়েছে আবোহার গ্রাম। তার পথে যা পড়ছে, নিমেষে তা উড়ে গিয়েছে খড়কুটোর মতো। টর্নেডোর খবর পেয়ে গ্রামে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে দেয় বিএসএফ। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে থাকা বহু লোককে উদ্ধার করে স্থানীয় একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঝড়ে আহত ব্যক্তিদের নাম রতন সিংহ, সোহান সিংহ, বিমলা রানি এবং মহিন্দর সিংহ। আবোহার পঞ্চায়েত প্রধান সুখদেব সিংহ জানান, টর্নেডোর কারণে প্রায় ৫০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ের দাপটে উড়ে গিয়েছে অধিকাংশ বাড়ির চাল। আহত হয়েছেন একাধিক বাসিন্দা। কিছু মানুষ ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে গিয়েছে। প্রচুর গাছপালা রাস্তায় পড়ে থাকায় ওই এলাকার যান চলাচল কিছু ক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। বিএসএফ এবং স্থানীয়েরা হাত লাগিয়ে সেই সব গাছপালা সরিয়ে যান চলাচল স্বাভাবিক করেছেন।

প্রাকৃতিক দুর্যোগের এই খবর পেয়ে প্রশাসনিক আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। বিধ্বংসী টর্নেডোয় গ্রামবাসীদের ব্যাপক আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা। ক্ষয়ক্ষতির পরিমাণ ঠিক কতটা তার সরকারি হিসাব জানা যায়নি এখনও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন