Jammu and Kashmir

Modi in Jammu: জম্মুতে মোদীর সভার কাছেই গর্ত, মিলেছে বিস্ফোরকের নমুনাও, তদন্ত শুরু

কেন্দ্রীয় ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (সিএফএসএল) থেকে এই বিষয়ে কোনও বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৮:১০
Share:

রবিবার ওই সভায় রাষ্ট্রীয় পঞ্চায়েতীরাজ দিবস উপলক্ষে মোদী দেশের সমস্ত গ্রামসভার উদ্দেশে ভাষণ দেন। ছবি: টুইটার

জম্মুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাস্থলের কাছেই মিলল আরডিএক্স ও নাইট্রেট জাতীয় বিস্ফোরক পদার্থের নমুনা। একটি গর্তের ভেতর থেকে পাওয়া গিয়েছে নমুনাগুলি। এই ঘটনায় সন্দেহের তির সন্ত্রাসবাদীদের দিকে।

ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের লালিয়ানা গ্রামের জম্মু ডিভিশনের অন্তগর্ত সাম্বা জেলার পল্লি পঞ্চায়েতের কাছে। রবিবার এই সভাস্থলের ১২ কিমির মধ্যে একটি গর্ত নজরে আসে। তদন্তে জানা গিয়েছে, গর্তের ভিতর আরডিএক্স ও নাইট্রেট জাতীয় পদার্থ পাওয়া যায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের ফলে এই গর্ত তৈরি হয়নি। উল্কাপাত অথবা বাজ পড়ার কারণে গর্তটি তৈরি হয়ে থাকতে পারে। কেন্দ্রীয় ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (সিএফএসএল) থেকে এই বিষয়ে কোনও বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

রবিবার ওই সভায় রাষ্ট্রীয় পঞ্চায়েতীরাজ দিবস উপলক্ষে মোদী দেশের সমস্ত গ্রামসভার উদ্দেশে ভাষণ দেন। ২০ হাজার কোটি টাকার বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করেন। বনিহাল-কাজীগুন্ড রোড টানেল, দিল্লি-অমৃতসর-কাটরা এক্সপ্রেসওয়ে, রতলে ও ক্বার জলবিদ্যুৎ কেন্দ্র এই প্রকল্পগুলির অন্তর্গত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন