Reliance

প্যাকেজে কী কী অফার দিচ্ছে রিলায়্যান্স জিও? দেখে নিন এক নজরে

ঝড় যে আসছে, বেশ কিছু দিন ধরেই তার আঁচ পাচ্ছিল টেলি পরিষেবা শিল্প। কিন্তু এ দিন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অম্বানী যা বললেন, তা খানিকটা সুনামির মতো। ‘বিধ্বংসী পরিবর্তন’। মুকেশ অম্বানি দাবি করেছেন, মোবাইলে কথা বলার জন্য টাকা গোনার দিন শেষ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৬ ১৬:৪৫
Share:

জিও-র আকর্ষণীয় অফার

ঝড় যে আসছে, বেশ কিছু দিন ধরেই তার আঁচ পাচ্ছিল টেলি পরিষেবা শিল্প। কিন্তু এ দিন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অম্বানী যা বললেন, তা খানিকটা সুনামির মতো। ‘বিধ্বংসী পরিবর্তন’। মুকেশ অম্বানি দাবি করেছেন, মোবাইলে কথা বলার জন্য টাকা গোনার দিন শেষ। অন্য সংস্থা যেখানে প্রতি মিনিট কথার জন্য ৬০-৬৫ পয়সা চার্জ নেয়, সেখানে এই পরিষেবার জন্য আলাদা করে টাকাই নেবেন না তাঁরা। খরচ হবে না এসএমএসেও। নেট পরিষেবার জন্য অন্যদের কাছে ১ জিবি ডেটা কিনতে হরেদরে ২৫০ টাকা খরচ পড়ে। জিও না কি তা জোগাবে ৫০ টাকায়। বেশি ডেটা ব্যবহার করলে তা নেমে আসতে পারে ২৫ টাকাতেও!

Advertisement

১৯ টাকা থেকে ৪,৯৯৯ টাকার ১০টি প্রকল্প ঘোষণা করেছেন মুকেশ। সংশ্লিষ্ট শিল্পমহলের দাবি, তার অনেকগুলিই অন্যান্য সংস্থার চালু প্রকল্পের থেকে খুব আলাদা নয়। একেবারে ‘ফ্রি’ নয় কথা বলা। সস্তা হলেও তার দাম আসলে ধরা আছে জিও-র প্যাকেজের মধ্যে। কিন্তু পুরো বিষয়টি বিপণনের এমন নিখুঁত সুতোয় মুকেশ গেঁথেছেন, যে এ দিন তা আছড়ে পড়েছে সুনামির মতো। এক নজরে দেখে নেওয়া যাক জিও-র প্যাকেজগুলির খুঁটিনাটি।

আরও খবর- বিল্ডিংয়ের ভিতর গভীর অরণ্য! রেস্তোরাঁ বানিয়ে চমক দুবাইয়ের

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন