Pranab Mukherjee

কিডনির অবস্থার উন্নতি, চলছে ফুসফুসের সংক্রমণের চিকিৎসা, এখনও কোমায় আচ্ছন্ন প্রণব

তিন সপ্তাহ হতে চলল দিল্লির সেনা হাসপাতালে ভর্তি প্রণব মুখোপাধ্যায়। গত ৯ অগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২০ ১৩:১৪
Share:

প্রণব মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর কিডনির অবস্থার উন্নতি হয়েছে। তাঁর ফুসফুসের সংক্রমণের চিকিৎসা চলছে। তবে এখনও গভীর কোমায় আচ্ছন্ন তিনি। শনিবার এমনটাই জানানো হয়েছে দিল্লির সেনা হাসপাতালের তরফে।

Advertisement

এ দিন হাসপাতালের তরফে প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে, ‘‘প্রণব মুখোপাধ্যায়ের ফুসফুসের সংক্রমণের চিকিৎসা চলছে। তাঁর কিডনির অবস্থার উন্নতি ঘটেছে। তবে তিনি গভীর কোমায় রয়েছেন। তাঁকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। তাঁর শরীরের রক্ত সঞ্চালন স্থিতিশীল।’’ প্রণবের রক্তচাপ, হৃদপিণ্ড, পালস রেট স্থিতিশীল রয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

তিন সপ্তাহ হতে চলল দিল্লির সেনা হাসপাতালে ভর্তি প্রণব মুখোপাধ্যায়। গত ৯ অগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। তার পর স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায়, গত ১০ অগস্ট তাঁকে দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সে দিনই মাথায় অস্ত্রোপচার হয় তাঁর। তার আগে পরীক্ষায় তাঁর কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে। সেই থেকে হাসপাতালেই রয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: সেপ্টেম্বরে পরীক্ষা হবে না রাজ্যে ।। পরীক্ষা না নিয়ে পাশ নয়: কোর্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন