Chhattisgarh

Chhattisgarh: ৮০ ফুট গভীর গর্তে আটকে ১১ বছরের কিশোর, ২২ ঘণ্টা ধরে চলছে উদ্ধারের চেষ্টা

শুক্রবার বিকেল ৪টে নাগাদ জঞ্জগীর-চম্পা জেলার পিরহিদ গ্রামের ওই কিশোর গভীর নলকূপের জন্য খোঁড়া ৮০ ফুট গভীর গর্তে পড়ে গিয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৫:০৪
Share:

জেসিবি এনে চলছে উদ্ধারের চেষ্টা। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্রায় ২২ ঘণ্টা ধরে চলছে লড়াই। খেলতে খেলতে গভীর গর্তে পড়ে যাওয়া ১১ বছরের রাহুল শাহুকে উদ্ধারের। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)-র জওয়ান ও আধিকারিকদের পাশাপাশি ছত্তীসগঢ় পুলিশ এবং সে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীও অক্লান্ত ভাবে চালিয়ে যাচ্ছে কাজ।

Advertisement

শুক্রবার বিকেল ৪টে নাগাদ জঞ্জগীর-চম্পা জেলার মালখরোদা ব্লকের পিরহিদ গ্রামের ওই কিশোর গভীর নলকূপের জন্য খোঁড়া প্রায় ৮০ ফুট গভীর গর্তে পড়ে গিয়েছিল। প্রথমে জেলা পুলিশ এবং ছত্তীসগঢ়ের বিপর্যয় মোকাবিলা বাহিনীকে কাজে লাগানো হয়। পরে এসে পৌঁছয় এনডিআরএফ টিম।

জঞ্জগীর-চম্পা জেলা পুলিশের সুপার বিজয় অগ্রবাল জানিয়েছেন, প্রথমে ওই গভীর গর্ত থেকে রাহুলকে তোলার চেষ্টা হয়েছিল। কিন্তু সেই প্রচেষ্টা সফল হয়নি। এর পর এনডিআরএফ টিমের তত্ত্বাবধানে আর্থ মুভার এনে সমান্তরাল একটি গর্ত খুঁড়ে উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে। রাহুলের বাবা লালারাম শাহু শনিবার বলেন, ‘‘গভীর নলকূপের জন্য ওই গর্ত খোঁড়া হয়েছিল। কিন্তু জল মেলেনি। এর পর পরিত্যক্ত গর্তের মুখ খোলা ফেলে রাখা হয়েছিল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন