Bellandur Lake

বেলান্দুর, বার্থুর লেকের বিষাক্ত ফেনায় ফের ঢাকল বেঙ্গালুরু

এই প্রথম বার নয়। এর আগেও বহু বার বেঙ্গালুরুর ওই লেক দু’টি থেকে বিষাক্ত সাদা তুলোর মতো ফেনা ভেসে বেড়াতে দেখা গিয়েছে। পরিবেশবিদদের মতে, অত্যধিক দূষণের জেরেই ওই লেকের জল বিষাক্ত ফেনায় ভরে উঠছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ১৭:৫৭
Share:

বেলান্দুর, বার্থুর লেকের বিষাক্ত ফেনা বেঙ্গালুরুর রাস্তায়।

ফের বিষাক্ত সাদা ফেনায় ঢেকে গেল বেঙ্গালুরুর বেলান্দুর আর বার্থুর লেক সংলগ্ন এলাকা।

Advertisement

চলতি মাসের শুরু থেকে বেঙ্গালুরুর বেশ কিছু এলাকায় প্রবল বৃষ্টি শুরু হয়েছে। তার জেরেই জল বাড়ছে বেলান্দুর আর বার্থুর লেকে। আর জল বাড়ার সঙ্গে সঙ্গে ছড়াচ্ছেদূষণও।পরিবেশবিদদের মতে, অত্যধিক দূষণের জেরেই ওই লেকের জল বিষাক্ত ফেনায় ভরে উঠছে।

তবে এই প্রথম বার নয়। এর আগেও বহু বার বেঙ্গালুরুর ওই লেক দু’টি থেকে বিষাক্ত সাদা তুলোর মতো ফেনা ভেসে বেড়াতে দেখা গিয়েছে। আর প্রত্যেক বারই ওই দু’টি লেকসংলগ্ন এলাকায় হাওয়ার সঙ্গে ছড়িয়েছে এই বিষাক্ত ফেনা। বাতাসে উড়তে থাকা বিষাক্ত ফেনার জন্য স্থানীয় বাসিন্দারা বাইরে বেরতে পর্যন্ত ভয় পান। পরিস্থিতি চিন্তা বাড়িয়েছে স্থানীয় প্রশাসনেরও।

Advertisement

আরও পড়ুন:
এলাকায় ঘুরে বেড়াচ্ছে নীল রঙের কুকুর! ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ফিরিয়ে দিল হাসপাতাল, রিকশাতেই সন্তানের জন্ম দিলেন মা

জানা গিয়েছে, বিষয়টি নিয়ে ইতিমধ্যেই ‘ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল’ স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করেছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া আশ্বাস দিয়েছেন, দ্রুতই সমস্যার সমাধানে সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন