জেলে আলাদা ঘরের দাবি রোহিতের স্ত্রীর

জেলে অন্য বন্দিরা প্রয়াত রোহিতের স্ত্রীর উপরে আক্রমণ করতে পারে বলে জানিয়েছেন অপূর্বার আইনজীবী।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০১৯ ০৩:১৪
Share:

প্রয়াত কংগ্রেস নেতা এন ডি তিওয়ারির পুত্রবধূ অপূর্বা শুক্লা তিওয়ারি। ইনসেটে, তাঁর স্বামী রোহিত। —ফাইল চিত্র।

স্বামী রোহিত শেখরকে খুনের অভিযোগে দিন কয়েক আগেই তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। গত কাল দিল্লির এক আদালত সুপ্রিম কোর্টের আইনজীবী অপূর্বা শুক্লকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। কিন্তু জেলে তাঁর মক্কেলের প্রাণের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন অপূর্বার আইনজীবী।

Advertisement

জেলে অন্য বন্দিরা প্রয়াত রোহিতের স্ত্রীর উপরে আক্রমণ করতে পারে বলে জানিয়েছেন অপূর্বার আইনজীবী। তিনি আদালতের কাছে আবেদনে জানিয়েছেন, অপূর্বাকে দাগি আসামিদের সঙ্গে যেন রাখা না-হয়। জেলে শিক্ষিত মহিলা বন্দিদের যেখানে রাখা হয়, অপূর্বাকে যেন সেখানে কোনও আলাদা সেলে রাখা হয় বলেও আবেদনে জানিয়েছেন তাঁর আইনজীবী। যদিও আদালতের বক্তব্য, এ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা একমাত্র জেল কর্তৃপক্ষেরই রয়েছে। তাঁরা যেখানে বুঝবেন সেখানেই অপূর্বাকে রাখা হবে। এ নিয়ে আদালতের কিছু করার নেই।

উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এন ডি তিওয়ারির ছেলে রোহিত শেখরের মৃত্যু হয় গত ১৫ ও ১৬ এপ্রিল রাতের কোনও এক সময়ে। তদন্তে নেমে পুলিশ দাবি করে, বচসার সময়ে মত্ত রোহিতকে খুন করেছেন অপূর্বা এবং পুলিশি জেরায় সে কথা স্বীকারও করেছেন তিনি। দিন কয়েক আগে তাঁকে গ্রেফতার করা হয়। রোহিতের মা দাবি করেছেন, তাঁর ছেলের সঙ্গে পুত্রবধূর কোনও দিন মতের মিল হয়নি। বিয়ের কয়েক দিন পর থেকে স্বামী-স্ত্রী দু’জনে আলাদা ঘরেও থাকতেন। যদিও তাঁদের মেয়েকে রোহিতের খুনে ফাঁসানো হয়েছে বলে দাবি করেছে অপূর্বার পরিবার। পুলিশ জানিয়েছে, এখন অপূর্বার জেল হেফাজত হলেও পরবর্তী সময়ে তদন্তের প্রয়োজনে তাঁকে ফের হেফাজতে চাইতে পারে তারা।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন