Yashodhara Raje Scindia

হাতে ভোট দিলে সরকারি সুবিধা নয়: বিতর্কে যশোধরা রাজে

শিবরাজ সিংহ চৌহান মন্ত্রিসভার ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী যশোধরা সিন্ধিয়ার এই মন্তব্য প্রকাশ্যে আসার পর নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস।

Advertisement

সংবাদ সংস্থা

কোলারাস (মধ্যপ্রদেশ) শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৩৩
Share:

যশোধরা রাজে সিন্ধিয়া। ফাইল চিত্র।

ভোট প্রচারে গিয়ে বিতর্কে জড়ালেন শিবরাজ সিংহ চৌহানের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রী যশোধরা রাজে সিন্ধিয়া। বিজেপিকে ভোট না দিলে সরকারি সুবিধা পাওয়া যাবে না বলে হুমকি দিতে শোনা গেল ওই বিজেপি নেত্রীকে। ভোটারদের হুমকি দেওয়া হচ্ছে, এই অভিযোগ তুলে ইতিমধ্যেই নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে কংগ্রেস।

Advertisement

কংগ্রেস বিধায়ক রামসিংহ যাদব মৃত্যুর কারণে আগামী ২৪ তারিখ মধ্যপ্রদেশের কোলারাসে উপনির্বাচন। সম্প্রতি সেখানে প্রচারে গিয়েছিলেন যশোধরা। তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের বোনও বটে। বিজেপি নেত্রী হুমকির সুরে বলেন, ‘‘যদি পদ্মে না দিয়ে হাতে ভোট দেন, তবে সরকারি প্রকল্পের সুবিধে আর পাবেন না।’’ তাঁকে আরও বলতে শোনা যায়, ‘‘প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা বিজেপির প্রকল্প। কংগ্রেসে ভোট দিলে এর কোনও সুবিধে পাওয়া যাবে না।’’

শিবরাজ সিংহ চৌহান মন্ত্রিসভার ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী যশোধরা সিন্ধিয়ার এই মন্তব্য প্রকাশ্যে আসার পর নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ করেছে তারা।

Advertisement

আরও পড়ুন: স্কুলের শৌচাগারে খালি হাতে প্যান পরিষ্কার করলেন সাংসদ

যদিও ভোটারদের হুমকির অভিযোগ উড়িয়ে দিয়ে বিজেপি। বরং এই ঘটনাকে ভাইপো তথা কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে পিসি যশোধরার লড়াই হিসেবে তুলে ধরতে চাইছে তারা। কারণ, এই কোলারাস কেন্দ্রটি কংগ্রেস সাংসদ জ্যোতিরাদিত্যের গুনা লোকসভা কেন্দ্রের মধ্যে। আর সে জন্যই বিজেপি শিবিরের দাবি, ভাইপো তথা কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিরুদ্ধে পিসি যশোধরা যে ভাবে প্রচার করছেন তাতে আতঙ্কিত কংগ্রেস। সে জন্য কংগ্রেস মন্তব্য বিকৃত করছে। বিজেপির দাবি, যশোধরা শুধু বলতে চেয়েছিলেন, একদলীয় শাসন থাকলে সরকারি প্রকল্পের সুবিধে পাওয়া অনেক সহজ হয়।

আরও পড়ুন: ক্লাসে পড়ুয়ার বদলে ছাগল! পরিদর্শনে গিয়ে চমকে উঠলেন শিক্ষামন্ত্রী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন