Gautam Adani

আদানির মঞ্চে সঙ্ঘপ্রধান ভাগবত! সঙ্গে কেন নিতিন গডকড়ী, একনাথ শিন্ডে, দেবেন্দ্র ফডণবীস?

‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত শিল্পপতি গৌতম আদানির সঙ্গে এ বার এক মঞ্চে দেখা গেল সরসঙ্ঘচালক মোহন ভাগবতকে! সঙ্গে ছিলেন শিবসেনা এবং বিজেপির নেতারাও।

Advertisement

সংবাদ সংস্থা

নাগপুর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ০৭:২৪
Share:

আদানির সঙ্গে ভাগবত, নিতিন, শিন্ডে এবং দেবেন্দ্র। ছবি: টুইটার থেকে নেওয়া।

তাঁর প্রতিষ্ঠানের আর্থিক জালিয়াতি নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে লগ্নি সংক্রান্ত গবেষণাকারী আন্তর্জাতিক সংস্থা ‘হিন্ডেনবার্গ রিসার্চ’। তাঁর বিরুদ্ধে তদন্তের দাবিতে বিরোধী সাংসদদের বিক্ষোভের জেরে অচল হয়েছে পুরো বাজেট অধিবেশন। ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত সেই শিল্পপতি গৌতম আদানির সঙ্গে এ বার এক মঞ্চে দেখা গেল সঙ্ঘচালক মোহন ভাগবতকে!

Advertisement

আরএসএস প্রধানের পাশাপাশি, নাগপুরে একটি ক্যানসার হাসপাতালের সম্প্রসারিত অংশের উদ্বোধনে আদানির পাশে হাজির ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান একনাথ শিন্ডে এবং দুই বিজেপি নেতা— কেন্দ্রীয়মন্ত্রী নিতিন গডকড়ী এবং মহারাষ্ট্রের জোট সরকারের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

ওই প্রতিষ্ঠানের কর্ণধার শৈলেশ জোগলেকর দাবি করেন, ক্যানসারের চিকিৎসায় আন্তর্জাতিক মানের পরিকাঠামো রয়েছে তাঁদের। হাসপাতাল এবং ক্যানসার নির্ণয় কেন্দ্রের পরিবর্ধিত অংশ আদানি, ভাগবত, গডকড়ীদের ঘুরিয়ে দেখান তিনি। আদানির পাশে পদ্ম-শিবিরের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছে মহারাষ্ট্রের বিরোধী শিবির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন