National news

বিচারকের বদলি, নতুন বিচারকের হাতে সলমন জামিন মামলা

গতকাল রাতে তাঁকে ডাল, রুটি তরকারি খেতে দেওয়া হয়। জেল সূত্রে খবর, বিচারক বদলির খবর পেয়ে তিনি নাকি অস্থির হয়ে পড়েছিলেন। রাতে দু’চোখের পাতা এক করতে পারেননি।

Advertisement

সংবাদ সংস্থা

জোধপুর শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ১০:৫০
Share:

সলমন খান। ছবি: এএফপি।

বলিউডের ‘ভাইজান’ কি শনিবার জামিন পাবেন? যে আদালতে সলমন খানের জামিন মামলা চলছে, সেই জোধপুর সেশনস কোর্টের সংশ্লিষ্ট বিচারক রবীন্দ্রকুমার জোশী বদলি হয়ে যাওয়ায় গোটা প্রক্রিয়া নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। জোশীর জায়গায় এসেছেন বিচারক চন্দ্রকুমার সোনগারা। কিন্তু সপ্তাহের শেষের দিনে তিনি কাজে যোগ দেবেন কি না তা নিয়েও শুরু হয় অনিশ্চিয়তা। পরে অবশ্য জোশীর এজলাসেই মামলার শুনানিও হয়। দুপুরের পর রায়দান করা হবে বলে শোনা যাচ্ছে।

Advertisement

২০ বছর আগেকার কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাবাসের সাজা পাওয়ার পর থেকেই তাঁকে রাখা হয়েছে জোধপুর সেন্ট্রাল জেলে।গতকাল রাতে তাঁকে ডাল, রুটি তরকারি খেতে দেওয়া হয়। জেল সূত্রে খবর, বিচারক বদলির খবর পেয়ে তিনি নাকি অস্থির হয়ে পড়েছিলেন। রাতে দু’চোখের পাতা এক করতে পারেননি।

গতকাল জোধপুর সেশনস কোর্টে জামিনের আবেদন জানিয়ে, সলমনের তরফ খেকে বলা হয়েছে, যে সাক্ষীদের কথার উপর ভিত্তি করে এই মামলার সাজা ঘোষণা করা হয়েছে, তাঁদের মন্তব্য মোটেও গ্রহণযোগ্য নয়। গতকাল বেশ কিছুক্ষণ শুনানির পর রায়দান স্থগিত রেখেছিলেন বিচারক রবীন্দ্রকুমার জোশী।

Advertisement

আরও পড়ুন: হুমকির অভিযোগ সলমনের কৌঁসুলির

আরও পড়ুন: সলমন নাকি হরিণকে জল দেন, বিস্কুটও!

শুধু রবীন্দ্রকুমার জোশী একা নন। রাজস্থানে যে ৮৭ জন বিচারককে গতকাল বদলি করা হয়েছে, তাঁদের মধ্যে দেবকুমার ক্ষত্রি-ও রয়েছেন। তিনিই কৃষ্ণসার হরিণ হত্যায় সলমনকে কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলেন। যদিও এই বদলিকে ‘রুটিন’ বলে ব্যাখ্যা করা হয়েছে প্রশাসনের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন