Lok Sabha Election 2024

রামমন্দির উদ্বোধনের পর প্রথম বার রামলালা দর্শনে মোদী, করলেন সন্ধ্যারতি, পরে রোড-শো অযোধ্যায়

ঝাড়খণ্ড এবং বিহারে দলীয় প্রার্থীদের সমর্থনে জনসভা করার পর রবিবার সন্ধ্যায় অযোধ্যায় যান মোদী। প্রথমেই যান রামমন্দিরে। পুজো দেওয়ার পর অযোধ্যায় রোড-শো করেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ২১:০৪
Share:

রামমন্দিরে আরতি নরেন্দ্র মোদীর। রবিবার সন্ধ্যায়। —ফাইল চিত্র

রামমন্দির উদ্বোধনের পর প্রথম বার রামলালা দর্শনে অযোধ্যায় গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্দিরে পুজো দিয়ে গর্ভগৃহে সন্ধ্যারতি করেন তিনি। তার পর সাষ্টাঙ্গে প্রণাম করেন। ঘুরে দেখেন মন্দির চত্বরও।

Advertisement

ঝাড়খণ্ড এবং বিহারে দলীয় প্রার্থীদের সমর্থনে জনসভা করার পর রবিবার সন্ধ্যায় অযোধ্যায় যান মোদী। প্রথমেই যান রামমন্দিরে। পুজো দেওয়ার পর অযোধ্যার বিজেপি প্রার্থীর সমর্থনে দু’কিলোমিটার রাস্তা জুড়ে রোড-শো করেন তিনি। মোদীর রোড-শো শুরু হয় অযোধ্যায় সুগ্রীব ফোর্ট এলাকায়। শেষ হয় লতা চকে। মোদীর সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

মোদী আসার আগেই তাঁর এবং আদিত্যনাথের প্রমাণ সাইজ কাটআউটে ঢেকে যায় গোটা অযোধ্যা শহর। শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলি সাজানো হয় ফুল দিয়ে। রবিবার রামমন্দির চত্বরে পুজো দিতে হাজির হন বহু দর্শনার্থীও। প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্ছিদ্র রাখতে আঁটসাঁট পুলিশি প্রহরার বন্দোবস্ত করা হয় মন্দির চত্বরে। আগামী ২০ মে পঞ্চম দফায় অযোধ্যা লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন