SBI

এই নথি জমা দেওয়া আছে স্টেট ব্যাঙ্কে? নাহলে ৩০ জুনের পর ব্যাহত হতে পারে পরিষেবা

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া সম্প্রতি একটি নোটিস দিয়েছে তার গ্রাহকদের। সেখানে বলা হয়েছে, ৩০ জুনের পর ব্যাঙ্কিং পরিষেবা অক্ষুণ্ণ রাখার শর্ত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৪:২৯
Share:

ভারতীয় স্টেট ব্যাঙ্ক। ফাইল ছবি।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই) সম্প্রতি একটি নোটিস দিয়েছে তার গ্রাহকদের। সেখানে বলা হয়েছে, ৩০ জুনের পর ব্যাঙ্কিং পরিষেবা অক্ষুণ্ণ রাখার শর্ত। সেই শর্তে জানানো হয়েছে, পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর (প্যান) সঙ্গে আধার কার্ডকে বাধ্যতামূলকভাবে যুক্ত করতে হবে। এ মাসের মধ্যে প্যানের সঙ্গে আধার কার্ডের সংযুক্তিকরণ না করলে আগামী দিনে পরিষেবা ব্যাহত হতে পারে সতর্ক করা হয়েছে গ্রাহকদের।

Advertisement

এই বিষয়টি নিয়ে সম্প্রতি একটি টুইট করা হয়েছিল স্টেট ব্যাঙ্কের তরফে। সেখানে লেখা হয়েছিল, ‘পরিষেবার বিষয়ে যাতে কোনও সমস্যা না হয়, সে জন্য আমরা গ্রাহকদের অনুরোধ করছি তাঁদের প্যান আধার কার্ডের সঙ্গে যুক্ত করার জন্য।’ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, আধার যোগ না থাকলে নিষ্ক্রিয় হবে প্যান। সে ক্ষেত্রে শুধুমাত্র প্যানের মাধ্যমে লেনদেন করা যাবে না।

প্যান কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণের শেষ তারিখ ছিল এ বছর ৩১ মার্চ। কিন্তু আয়কর দফতরের তরফে শেষ তারিখ আরও বাড়ানো হয়। ৩০ জুন আধারের সঙ্গে প্যান সংযুক্তকরণের শেষ দিন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন