FD

এসবিআই গ্রাহকদের জন্য খুশির খবর, আজ থেকেই এফডিতে মিলবে বাড়তি সুদ, ঘোষণা ব্যাঙ্কের

গত সপ্তাহেই রেপো রেট বৃদ্ধির কথা ঘোষণা করেছিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তার পরেই দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক ২ কোটি টাকা পর্যন্ত স্থায়ী আমানতের ক্ষেত্রে সুদের হার বৃদ্ধি করল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১২:৩৪
Share:

২ কোটি টাকা পর্যন্ত স্থায়ী আমানতে সুদ বৃদ্ধির সিদ্ধান্ত এসবিআইয়ের। — ফাইল ছবি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা এসবিআই গ্রাহকদের জন্য খুশির খবর। স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিটের উপর সুদের পরিমাণ বাড়িয়ে দিল ভারতের সবচেয়ে বড় ব্যাঙ্ক। এসবিআইয়ের ওয়েবসাইটে নয়া ঘোষণা অনুযায়ী, এখন থেকে ২ কোটির কম অঙ্কের স্থায়ী আমানতে ৬৫ বেসিস পয়েন্ট পর্যন্ত সুদের হার বাড়ানো হয়েছে। নতুন দর ১৩ ডিসেম্বর মঙ্গলবার থেকেই কার্যকর হচ্ছে।

Advertisement

গত সপ্তাহেই রেপো রেট বাড়িয়েছিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তার পরেই এসবিআইয়ের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। নয়া নিয়মে ২ কোটি টাকার কম অঙ্কের ২১১ দিন থেকে শুরু করে এক বছরের কম মেয়াদী স্থায়ী আমানতের ক্ষেত্রে ৫.৫০ শতাংশ থেকে সুদ বেড়ে হল ৫.৭৫ শতাংশ। অর্থাৎ, এ ক্ষেত্রে তা ২৫ বেসিস পয়েন্ট বৃদ্ধি পেল। এসবিআই শেষ বার সুদের হারে পরিবর্তন করেছিল গত ২২ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন