মেডিক্যাল পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তিতে সিবিএসই

মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় আপাতত স্বস্তিতে সিবিএসই বোর্ড। নতুন করে মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নেওয়ার জন্য দু’মাস সময় হাতে পেল তারা। শুক্রবার শীর্ষ আদালত জানিয়ে দিল আগামী ১৭ অগস্টের মধ্যে নতুন করে এই পরীক্ষা নিয়ে ফল বের করতে হবে। প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় সিবিএসই বোর্ডের মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা এআইপিএমটি (অল ইন্ডিয়া প্রি-মেডিক্যাল অ্যান্ড প্রি-ডেন্টাল এন্ট্রান্স টেস্ট) বাতিলের আর্জি জানিয়ে আদালতে মামলা করেন কয়েক জন পরীক্ষার্থী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জুন ২০১৫ ১২:২৩
Share:

মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় আপাতত স্বস্তিতে সিবিএসই বোর্ড। নতুন করে মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নেওয়ার জন্য দু’মাস সময় হাতে পেল তারা। শুক্রবার শীর্ষ আদালত জানিয়ে দিল আগামী ১৭ অগস্টের মধ্যে নতুন করে এই পরীক্ষা নিয়ে ফল বের করতে হবে।

Advertisement

প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় সিবিএসই বোর্ডের মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা এআইপিএমটি (অল ইন্ডিয়া প্রি-মেডিক্যাল অ্যান্ড প্রি-ডেন্টাল এন্ট্রান্স টেস্ট) বাতিলের আর্জি জানিয়ে আদালতে মামলা করেন কয়েক জন পরীক্ষার্থী। এর পরেই সুপ্রিম কোর্ট এই পরীক্ষার ফল প্রকাশের উপর স্থগিতাদেশ দেয়। পাশাপাশি ১৫ জুলাইয়ের মধ্যে নতুন করে পরীক্ষা নিয়ে ফল প্রকাশের নির্দেশ দেয় আদালত। কিন্তু এত কম সময়ে পরীক্ষা পদ্ধতি সম্পূর্ণ করা কোনও ভাবেই সম্ভব নয় এই মর্মে বৃহস্পতিবার বোর্ডের তরফে শীর্ষ আদালতের কাছে সময়সীমা বাড়ানোর আবেদন জানানো হয়েছিল। তবে সিবিএসই বোর্ড তিন মাস সময় চাইলেও বোর্ডকে দু’মাস সময় দিয়েছে শীর্ষ আদালত।

কেন্দ্রীয় সরকারের মেডিক্যাল কলেজে এআইপিএমটির ১৫% আসন সংরক্ষিত রয়েছে। ৬ লক্ষেরও বেশি পরীক্ষার্থী এই পরীক্ষায় বসেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন