National News

সিবিআই প্রধানের পদে রাওয়ের নিয়োগ চ্যালেঞ্জ সুপ্রিম কোর্টে, শুনানি আগামী সপ্তাহে

সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় অলোক বর্মার ‘ভুত’ তাড়ানোর অভিযান। আগের দু’দিনে যে সব সিদ্ধান্ত নিয়েছিলেন বর্মা, তার সবগুলিই বাতিল করে দেন রাও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৯ ১৩:৩৩
Share:

সিবিআইয়ের অন্তর্বর্তীকালীন প্রধান নাগেশ্বর রাও। - ফাইল ছবি।

নাগেশ্বর রাওকে কেন্দ্রীয় গোয়েন্দা ব্যুরোর (সিবিআই) অন্তর্বর্তীকালীন প্রধান করার সরকারি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে যে পিটিশন দায়ের হয়েছে, সুপ্রিম কোর্টে তার শুনানি হবে সম্ভবত আগামী সপ্তাহে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে তিন সদস্যের নির্বাচক কমিটি অলোক বর্মাকে সিবিআই প্রধানের পদ থেকে বরখাস্ত করার পর গত শুক্রবার তাঁর স্থলাভিষিক্ত হন নাগেশ্বর রাও।

Advertisement

সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় অলোক বর্মার ‘ভুত’ তাড়ানোর অভিযান। আগের দু’দিনে যে সব সিদ্ধান্ত নিয়েছিলেন বর্মা, তার সবগুলিই বাতিল করে দেন রাও। তার পর দেশের বিভিন্ন প্রান্তে সিবিআইয়ের শাখাগুলিতেও ব্যাপক রদবদলের প্রক্রিয়া শুরু হয়।

রাওকে কার্যনির্বাহী সিবিআই প্রধান করার সরকারি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে একটি অসরকারি সংস্থা (এনজিও) গত সোমবার পিটিশন করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন একটি বেঞ্চে। বলা হয়, ওই সরকারি সিদ্ধান্ত ‘অনৈতিক, অবিবেচনাপ্রসূত ও তা দিল্লি পুলিশ স্পেশাল এস্টাব্লিশমেন্ট (ডিপিএসই) অ্যাক্ট লঙ্ঘন করেছে।’ ওই যুক্তিতেই সংশ্লিষ্ট সরকারি সিদ্ধান্ত বাতিলের আর্জি জানানো হয় পিটিশনে।

Advertisement

আরও পড়ুন- ‘নিয়োগ প্রক্রিয়াতেই গলদ সিবিআইয়ের’​

আরও পড়ুন- রাওয়ের নিয়োগ নিয়েও প্রশ্ন সুপ্রিম কোর্টে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন