IPL 2024

‘কলকাতা এখন ভয়ঙ্কর দল’, স্টার্ক ৪ উইকেট নিতেই বললেন প্রাক্তন ক্রিকেটার

ইরফান পাঠান মনে করেন কেকেআর নিজেদের সব থেকে নড়বড়ে জায়গাটা ঠিক করে ফেলেছে। মিচেল স্টার্ক উইকেট পেতেই এমনটা বললেন পাঠান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৮:২৯
Share:

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

এ বারের আইপিএলে সাতটি ম্যাচ জিতে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফে এখনও জায়গা পাকা হয়নি। কিন্তু ইরফান পাঠান মনে করেন কেকেআর নিজেদের সব থেকে নড়বড়ে জায়গাটা ঠিক করে ফেলেছে। মিচেল স্টার্ক উইকেট পেতেই এমনটা বললেন পাঠান।

Advertisement

নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করে স্টার্ককে দলে নেয় কেকেআর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে সেই দাম রাখলেন তিনি। পাঠান বলেন, “কেকেআর এখন ভয়ঙ্কর দল। স্টার্ক ফর্মে ফিরেছেন। ওদের একটাই অভাব ছিল। পেস বোলারের। স্টার্ক ভাল বল করছিল না। শুক্রবার টিম ডেভিডের বিরুদ্ধে যে ভাবে বল করেছে ও তাতে স্টার্কের প্রশংসা করতেই হবে।”

ওয়াংখেড়েতে কেকেআর শেষ বার জিতেছিল ১২ বছর আগে। শুক্রবার প্রথমে ব্যাট করে কেকেআর তোলে ১৬৯ রান। বেঙ্কটেশ আয়ার করেন ৭০ রান। ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে নেমে মণীশ পাণ্ডে ৩১ বলে ৪২ রান করেন।

Advertisement

তাঁদের দাপটেই মুম্বইয়ের সামনে ১৭০ রানের লক্ষ্য রাখে কলকাতা। সেই রান তাড়া করতে নেমে স্টার্কের দাপটে মুম্বইয়ের ইনিংস থেমে যায় ১৪৫ রানে। ২৪ রানে ম্যাচ জিতে নেয় কেকেআর।

মুম্বই এ বারের আইপিএলে ফর্মে নেই। সেই দল প্রসঙ্গে পাঠান বলেন, “খাতায় কলমে মুম্বই দারুণ দল। কিন্তু ঠিক মতো নিজেদের গোছাতে পারছে না ওরা। হার্দিক পাণ্ড্যের নেতৃত্ব নিয়ে যে প্রশ্নগুলো উঠছে তা যথাযথ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন