নিপার আশঙ্কায় বন্ধ স্কুল

নিপার আশঙ্কায় জুনের দ্বিতীয় সপ্তাহেও কোঝিকোড়ের সব স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কেরল সরকার। শুধুমাত্র ইউপিএসসি ছাড়া পিছিয়ে দেওয়া হয়েছে সব পরীক্ষা। সোমবার সর্বদল বৈঠক হবে।

Advertisement

সংবাদ সংস্থা

কোঝিকোড় শেষ আপডেট: ০৩ জুন ২০১৮ ০৩:২৮
Share:

নিপার আশঙ্কায় জুনের দ্বিতীয় সপ্তাহেও কোঝিকোড়ের সব স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কেরল সরকার। শুধুমাত্র ইউপিএসসি ছাড়া পিছিয়ে দেওয়া হয়েছে সব পরীক্ষা। সোমবার সর্বদল বৈঠক হবে। নিপা-র সংস্পর্শে এসেছে এমন ১৯৫০ জনের একটি তালিকা তৈরি করেছে স্বাস্থ্য দফতর। তাঁদের উপর কড়া নজর রাখা হচ্ছে।

Advertisement

নিপায় আক্রান্ত হয়ে কেরলে মৃত্যু হয়েছে ১৬ জনের। শনিবার রোজা (৪০) নামে এক মহিলার মৃত্যুতেও প্রথমে নিপা সংক্রমণের আশঙ্কা করা হয়। তবে হাসপাতালের তরফে জানানো হয়, রোজার মৃত্যু নিপা-য় হয়নি। এক রোগীর সঙ্গে কোঝিকোড় মোডিক্যাল কলেজ হাসপাতালে আসেন রোজা। সেখানে নিপা আক্রান্ত এক রোগীর চিকিৎসা চলছিল। রোজা অসুস্থ বোধ করায় কান্নুরের প্রিয়ারাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর পরীক্ষা হয়। নিপার উপসর্গ মিললে ফের কোঝিকোড় মোডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয় রোজাকে। শনিবার মৃত্যু হয় তাঁর। নিপা আক্রান্ত যে দু’জনের চিকিৎসা চলছিল কোঝিকোড়ে, তাঁরা রোগমুক্ত বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। সংক্রমণের ভয়ে বিভিন্ন গির্জায় জমায়েত বন্ধের নির্দেশ জারি হয়েছে। সরাসরি জিভে ব্রেড এবং ওয়াইন দেওয়ার রীতিও আপাতত বন্ধ রাখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন