Monkeypox

Monkeypox: আতঙ্কের মাঙ্কি পক্স! দেশে দ্বিতীয় আক্রান্তের হদিস, সংক্রমিত দুবাই ফেরত কেরলের যুবক

ভারতে আরও এক মাঙ্কি পক্স আক্রান্তের হদিস পাওয়া গেল। দুবাই ফেরত কেরলের যুবক এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন। তাঁর অবস্থা স্থিতিশীল।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৬:১৯
Share:

প্রতীকী ছবি।

একে করোনায় রক্ষে নেই, দোসর মাঙ্কি পক্স! ভারতে আরও এক মাঙ্কি ভাইরাসে আক্রান্তের হদিস পাওয়া গেল। কেরলের কুন্নুর জেলায় এক জনের শরীরে এই ভাইরাস পাওয়া গিয়েছে বলে জানিয়েছে সে রাজ্যের স্বাস্থ্য দফতর।

Advertisement

কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা গর্গ জানিয়েছেন, দুবাই ফেরত ৩১ বছর বয়সি এক যুবক এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন। গত সপ্তাহে দুবাই থেকে কেরলে ফেরেন তিনি। হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। ওই যুবকের সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Advertisement

সম্প্রতি কেরলে দেশে প্রথম মাঙ্কি পক্সে আক্রান্তের সন্ধান পাওয়া যায়। সংযুক্ত আরব আমিরশাহি থেকে ওই ব্যক্তি ফেরেন বলে জানা গিয়েছিল। উপসর্গ দেখার পর তাঁর নমুনা পাঠানো হয়েছিল পুণের গবেষণাগারে। সেখানেই রিপোর্ট পজিটিভ আসে। ওই ব্যক্তি বিদেশে এক মাঙ্কি পক্স আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন। সে কারণেই সংক্রমণ ঘটেছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন