Jammu and Kashmir

শোপিয়ানে হিজবুল জঙ্গি সন্দেহে পুলিশের জালে ৭, উদ্ধার বিপুল অস্ত্র ও বিস্ফোরক

শোপিয়ানে নাকাচেকিং চলাকালীন ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। ২টি হ্যান্ড গ্রেনেড, ৩টি একে-৪৭ ও ১০৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

Advertisement

সংবাদসংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১৬:৫৭
Share:

শোপিয়ানে পুলিশি তল্লাশি।

পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, শোপিয়ানে নাকাচেকিং চলাকালীন ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। ওই তল্লাশি চলাকালীন ২টি হ্যান্ড গ্রেনেড, ৩টি একে-৪৭ ও ১০৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

শোপিয়ান পুলিশ জানিয়েছে, জেরার মুখে জঙ্গি দলের সঙ্গে যুক্ত থাকার কথা স্বীকার করেছে ওই ৭ জন। তাদের নাম সামিউল্লাহ্ ফারুখ চোপান, হিলাল আহমেদ ওয়ানি, রামিজ ওয়ানি, রউফ আহমেদ ওয়ানি, জাহিদ হুসেন ওয়ানি, ফয়জান আহমেদ খান ও শাহিদ আহমেদ। তাদের মধ্যে সামিউল্লাহ্র বাড়ি মীমেনদার, হিলাল, রামিজ, রউফ ও জাহিদ থাকে দাচিপোরায় এবং ফয়জান ও শাহিদ আদতে বেহিলের বাসিন্দা। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় অস্ত্র আইনের ১৩, ১৮, ২০, ২৩ ও ৩৮ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে তাদের কাছে খবর আসে শোপিয়ানে বেশ কয়েক জন সন্দেহভাজন ব্যক্তি লুকিয়ে রয়েছে। এই খবর পাওয়ার পরেই গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশ। শুরু হয় নাকা চেকিং। তখনই ওই ৭ জন পালানোর চেষ্টা করলে তাদের গ্রেফতার করে পুলিশ। ধৃতদের জেরা করছে তারা। ওই এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন