National news

ভাসছে চেন্নাই, পরিস্থিতির বলি অন্তত ৮

শ্রীলঙ্কা এবং তামিলনাড়ুর উপরে ঘনীভূত নিম্নচাপের জেরেই এই অতিরিক্ত বর্ষণ শুরু হয়েছে তামিলনাড়ুতে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৭ ১০:৪৭
Share:

অবিরাম বৃষ্টিতে নাজেহাল চেন্নাই। ছবি: পিটিআই।

টানা ভারী বৃষ্টিতে জলমগ্ন চেন্নাইয়ে মৃত্যু হয়েছে অন্তত ৮ জনের। মৃতদের মধ্যে দু’জন শিশুও রয়েছে। বেশিরভাগই মারা গিয়েছেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে। বৃষ্টির জেরে অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে স্কুল-কলেজগুলিতেও। বাতিল করে দেওয়া হয়েছে পীরক্ষা। সতর্কবার্তা জারি করা হয়েছে বিপর্যয় মোকাবিলা দফতর থেকেও।

Advertisement

আরও পড়ুন: ফিরতি বর্ষায় ভাসছে চেন্নাই

শ্রীলঙ্কা এবং তামিলনাড়ুর উপরে ঘনীভূত নিম্নচাপের জেরেই এই অতিরিক্ত বর্ষণ শুরু হয়েছে তামিলনাড়ুতে। ফিরতি বর্ষায় রীতিমতো বন্যা পরিস্থিতির চেন্নাইয়ে। বৃহস্পতিবার থেকে সেই বৃষ্টি আরও কয়েকগুণ বেড়ে যায়। বৃষ্টিপাত ছাড়িয়ে গিয়েছে রেকর্ড মাত্রা। শুক্রবারও একই ভাবে ভারী বৃষ্টিপাত চলে চেন্নাইয়ে। আবহবিদেরা জানাচ্ছেন, শুক্রবার রাত পর্যন্ত চেন্নাইয়ে ৪৪১.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর তাতেই এই বিপত্তি। শহরের বিভিন্ন এলাকায় জল দাঁড়়িয়ে গিয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যাতে ভয়ানক পরিস্থিতি তৈরি হয়েছে মায়লাপোর, ফোরশো এস্টেট, তাম্বারাম, ক্রম্পেট, পল্লাভারম এলাকাগুলিতে। ত্রানের বন্দোবস্ত করা হয়েছে।

Advertisement

বিধ্বস্ত চেন্নাইয়ে ত্রাণের জন্য হুড়োহুড়ি। ছবি পিটিআই।

পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন আবহবিদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন