National News

সিএএ প্রত্যাহারের দাবিতে অমিত শাহের কাছে যাবে শাহিন বাগ

শাহিন বাগ ছেড়ে অমিত শাহের কাছেই কেন যাবেন প্রতিবাদীরা?

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ১৯:৩২
Share:

অমিত শাহের সঙ্গে দেখা করতে চান শাহিন বাগের প্রতিবাদীরা। —ফাইল চিত্র।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) প্রত্যাহারের দাবি নিয়ে এ বার খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছেই যেতে চান শাহিন বাগের প্রতিবাদীরা। রবিবার দুপুরে শাহিন বাগ থেকে মিছিল করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে যাবেন তাঁরা। যদিও স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের দাবি, শনিবার বিকেল পর্যন্ত এ ধরনের কোনও অনুরোধ তাদের কাছে আসেনি।

Advertisement

আগামিকাল দুপুর ২টো নাগাদ ওই মিছিল শুরু হওয়ার কথা জানিয়েছেন শাহিন বাগের অন্যতম উদ্যোক্তারা। তবে শুধু সিএএ-ই নয়, সেই সঙ্গে শাহিন বাগের দাবিপত্রে থাকবে আরও একগুচ্ছ বিষয়।

কিন্তু, শাহিন বাগ ছেড়ে অমিত শাহের কাছেই কেন যাবেন প্রতিবাদীরা? শাহিন বাগ আন্দোলনকারী এক প্রতিবাদীর কথায়, “অমিত শাহজি বলেছিলেন, কারও যদি এই আইন (সিএএ) নিয়ে অসুবিধা হয়, তবে আমার কাছে আসুন। এই আইন নিয়ে শাহিন বাগের অসুবিধা হচ্ছে। সেই কারণে শাহিন বাগের সকলেই আগামিকাল অমিত শাহের কাছে যাবেন।”

Advertisement

আরও পড়ুন: শান্তি ফেরাতে সিএএ প্রত্যাহার করুক কেন্দ্র, দাবি অশোক গহলৌতের

আরও পড়ুন: ‘নাক গলাবেন না’, এর্ডোয়ানের মন্তব্য খারিজ করে কড়া বার্তা ভারতের

প্রতিবাদীরা জানিয়েছেন, তাঁদের তরফে কোনও প্রতিনিধিদল নয়, বরং সকলেই প্রতিনিধিদলের অঙ্গ হিসাবে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন