Nitish Kumar

শরদ যাদব আমাদের পাশে আছেন, দাবি লালুর

ইতিমধ্যেই ‘নিরবতা’ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রাজনৈতিক মহলের মতে, নীতীশের সাম্প্রতিক পদক্ষেপ নিয়ে মুখে কিছু না বললেও, বিষয়টি মন থেকে মেনে নিয়ে পারেননি জেডি(ইউ) সভাপতি।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ১৬:২৭
Share:

শরদ যাদব।— ফাইল ছবি।

নীতীশ কুমার মহাজোট ভাঙলেও জেডি(ইউ)-এর সর্বভারতীয় সভাপতি শরদ যাদব তাদের সঙ্গেই আছেন। ফোনে এ বিষয় শরদের সঙ্গে কথাও হয়েছে তাঁর। শনিবার এনডিটিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই দাবি করেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। যদিও, এ বিষয়ে শরদ যাদব বা জেডি (ইউ)-এর তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement

ওই সাক্ষাৎকারে লালু দাবি করেছেন, ‘‘হ্যাঁ, আমার সঙ্গে জেডি (ইউ) প্রধানের কথা হয়েছে। তিনি যে আমাদের সঙ্গে আছেন, সে কথা জানিয়েছেন শরদ যাদব।’’

এরই মধ্যে বিতর্কে নতুন মাত্রা যোগ করল ইন্ডিয়ান এক্সপ্রেস-র এক রিপোর্ট। তাতে দাবি করা হয়েছে, গত কাল, শুক্রবার সিপিএম-এর সীতারাম ইয়েচুরি এবং কংগ্রেসের গুলাম নবি আজাদের সঙ্গে দেখা করেন শরদ যাদব। তবে, কী কারণে এই সাক্ষাৎ সে বিষয়ে মুখ খোলেনি কোনও পক্ষই।

Advertisement

আরজেডির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে গত বুধবার বিহারের মহাজোট ভেঙে দিয়েছিলেন নীতীশ কুমার। সেই ঘটনার মাত্র ২৪ ঘণ্টার মধ্যে বিজেপির সমর্থন নিয়ে ফের মুখ্যমন্ত্রী হিসাবে শপথও নেন তিনি। কিন্তু, বিহারে রাজনীতির সাম্প্রতিক এই পালাবদল নিয়ে কোনও মন্তব্য করেননি জেডি (ইউ)-এর সর্বভারতীয় সভাপতি শরদ যাদব।

আরও পড়ুন: আস্থা জয় নীতীশের, উজ্জ্বল তেজস্বীও

ইতিমধ্যেই এই ‘নিরবতা’ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রাজনৈতিক মহলের মতে, নীতীশের সাম্প্রতিক পদক্ষেপ নিয়ে মুখে কিছু না বললেও, বিষয়টি মন থেকে মেনে নিয়ে পারেননি জেডি(ইউ) সভাপতি।

সেই বিতর্কে এ বার নতুন মাত্রা যোগ করল শরদ যাদবের সাক্ষাৎ আর লালুপ্রসাদের এ দিনের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন