National News

‘মুখ বন্ধ করুন, নয়তো আপনার মুখ বন্ধ করে দেব’, এ বার হুমকি জেএনইউ-এর নেত্রীকে

নিজের টুইটার অ্যাকাউন্টে খুনের হুমকিভরা এসএমএসের স্ক্রিনশট প্রকাশ করেন জেএনইউ-এর আর এক ছাত্রনেত্রী শেহলা রশিদ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৮ ১২:০৬
Share:

খুনের হুমকি পেলেন জেএনইউ-এর ছাত্রনেত্রী শেহলা রশিদ। —ফাইল চিত্র।

উমর খালিদকে হামলার কয়েক ঘণ্টার মধ্যেই খুনের হুমকি পেলেন জেএনইউ-এর আর এক ছাত্রনেত্রী শেহলা রশিদ। শেহলার অভিযোগ, সোমবার তাঁকে খুনের হুমকি দেয় মাফিয়া ডন রবি পুজারী। মুখ বন্ধ না করলে তাঁকে খুন করা হবে বলে তাঁর কাছে একটি এসএমএস আসে। ওই এসএমএসে শেহলা ছাড়াও হুঁশিয়ারি দেওয়া হয়েছে উমর খালিদ এবং জিগ্নেশ মেবাণীকেও।

Advertisement

এই ঘটনার পরই নিজের টুইটার অ্যাকাউন্টে সেই এসএমএসের স্ক্রিনশট প্রকাশ করেন শেহলা। তাতে লেখা রয়েছে, “মুখ বন্ধ করুন, নয়তো চিরদিনের জন্য আমরা আপনার মুখ বন্ধ করে দেবো। উমর খালিদ এবং জিগ্নেশ মেবাণীকেও এটা বলে দেবেন। —মাফিয়া ডন রবি পুজারী।” ওই টুইটের নীচে শেহলা লিখেছেন, “দক্ষিণপন্থী মৌলবাদী হিন্দুত্ববাদীদের কাছ থেকে মুখ বন্ধ রাখার জন্য খুনের হুমকি পেয়েছি। উমর খালিদ, জিগ্নেশ মেবাণী এবং আমাকেও মুখ বন্ধ রাখতে বলা হয়েছে।”

সোমবার দিনদুপুরে জেএনইউ-এর প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদকে লক্ষ্য করে গুলিচালনার ঘটনা ঘটে। গুলি উমরের গায়ে না লাগলেও এই ঘটনায় প্রশ্ন উঠেছে রাজধানীর নিরাপত্তা নিয়ে। ওই হামলাকারীর পরিচয় জানা না গেলেও মঙ্গলবার সন্দেহভাজনের ছবি প্রকাশ্যে এনেছে দিল্লি পুলিশ।

Advertisement

সংসদ মার্গের যে কনস্টিটিউশন ক্লাবের সামনে গত কাল উমরের উপর হামলা হয়, সেখানে বিঠ্ঠল ভাই পটেল হাউসের কাছে ক্লোজড সার্কিট ক্যামেরা লাগানো ছিল। উমরের হামলার তদন্তে নেমে সেই ক্যামেরার ফুটেজ উদ্ধার করেছে পুলিশ। তাতেই খালিদের হামলাকারীর ছবি মিলেছে, দাবি পুলিশের। ফুটেজে দেখা গিয়েছে, ঘটনাস্থল থেকে ছুটে পালাচ্ছে এক ব্যক্তি।

আরও পড়ুন: তিন রাজ্যের বিধানসভা ভোটে বিজেপির হারই দেখছে সমীক্ষা

আরও পড়ুন: দিল্লির রাস্তায় আক্রান্ত উমর, চলল গুলিও

উমরের উপর হামলার পর গুজরাতের বিধায়ক তথা দলিত ছাত্রনেতা জিগ্নেশ মেবাণীর দাবি ছিল, বেশ কিছু দিন ধরেই উমর, শেহলা রশিদ ছাড়াও তাঁকেও হুমকি দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন