উত্তরপ্রদেশের ভোটে শীলাকেই মুখ করল কংগ্রেস

শীলা দীক্ষিতকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে লড়তে নামছে কংগ্রেস। গত কয়েক দিন ধরেই শীলার নাম শোনা যাচ্ছিল। আজ আনুষ্ঠানিক ভাবে তাঁকেই উত্তরপ্রদেশের ভোটে কংগ্রেসের মুখ বলে ঘোষণা করলেন জনার্দন দ্বিবেদী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৬ ১৭:১৬
Share:

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন শীলাই।

শীলা দীক্ষিতকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটে লড়তে নামছে কংগ্রেস। গত কয়েক দিন ধরেই শীলার নাম শোনা যাচ্ছিল। আজ আনুষ্ঠানিক ভাবে তাঁকেই উত্তরপ্রদেশের ভোটে কংগ্রেসের মুখ বলে ঘোষণা করলেন জনার্দন দ্বিবেদী। ‘দীর্ঘ অভিজ্ঞতা এবং ভাল কাজের জন্যই শীলাকে বেছে নেওয়া হল’- বলেন জনার্দন।

Advertisement

কংগ্রেস সূত্রে খবর, ইলেকশন স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের পরামর্শেই নাকি শীলাকে মুখ্যমন্ত্রী প্রার্থী করল কংগ্রেস। শীলা সুপরিচিত ব্রাহ্মণ মুখ। উত্তরপ্রদেশে কংগ্রেসের সেই পুরনো শক্তিশালী ব্রাহ্মণ ভোট ব্যাঙ্ক অনেক দিনই বিজেপির দখলে চলে গিয়েছে। এমনকী শেষ দু-একটা ভোটে মায়াবতীর বিএসপি-ও ভাল ব্রাহ্মণ ভোট পেয়েছে। কংগ্রেস শীলাকে মুখ করে সেই হারানো ব্রাহ্মণ ভোটই ফিরে পাওয়ার চেষ্টায় আছে।

ইতিমধ্যেই উত্তরপ্রদেশে কংগ্রেস সভাপতি করে দেওয়া হয়েছে রাজ বব্বরকে। নির্বাচনী প্রচারে এ বার বড় দায়িত্বে আনা হচ্ছে প্রিয়ঙ্কা গাঁধীকেও। সব মিলিয়ে আগামী বছরের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ঘর গোছানোর কাজ অনেকটাই সেরে ফেলল কংগ্রেস।

Advertisement

দিল্লির তিন বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত এ বার উত্তরপ্রদেশে দলের মুখ্যমন্ত্রী প্রার্থী হয়ে প্রথমেই ধন্যবাদ জানিয়েছেন হাইকম্যান্ডকে। ‘বিশাল দায়িত্ব দেওয়া হল আমাকে। আমি নিশ্চিত আমরা খুব ভাল ফলাফল দেখাবো’- বলেন শীলা।

আরও পড়ুন:
ফের ধাক্কা, তবু অরুণাচল নিয়ে সুপ্রিম কোর্টেরই দ্বারস্থ হচ্ছে মোদী সরকার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন