Sanjay Raut

Sanjay Raut: জমি দুর্নীতি মামলায় শিবসেনা নেতা সঞ্জয় রাউতের জেল হেফাজত

আগামী ২২ অগস্ট পর্যন্ত উদ্ধব-ঘনিষ্ঠ শিবসেনা সাংসদকে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৪:০৫
Share:

ফাইল চিত্র।

পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় জেল হেফাজতে পাঠানো হল শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে। আগামী ২২ অগস্ট পর্যন্ত উদ্ধব-ঘনিষ্ঠকে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।এই মামলায় এর আগে ইডি হেফাজতে ছিলেন রাউত। সোমবারই তার মেয়াদ শেষ হয়।

Advertisement

জমি দুর্নীতির অভিযোগে রাউতের বাড়িতে হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদের পর রাউতকে প্রথমে আটক করা হয়। পরে তাঁকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা।

রাজনৈতিক উদ্দেশ্যে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন রাউত। ঘনিষ্ঠ-নেতার পাশে দাঁড়িয়েছেন উদ্ধব ঠাকরে। উদ্ধব বলেছেন, ‘‘সঞ্জয় রাউতকে নিয়ে আমি গর্বিত। আমাদের ধ্বংস করতে এটা একটা ষড়যন্ত্র। প্রতিহিংসার রাজনীতি চলছে।’’

Advertisement

এই মামলায় সঞ্জয়ের স্ত্রী বর্ষাকেও তলব করে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। কয়েক মাস আগে এই মামলায় বর্ষা ও রাউতের দুই সহযোগীর মোট ১১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির তালিকায় রয়েছে বর্ষার নামে দাদর এলাকার একটি ফ্ল্যাট। এ ছাড়াও রয়েছে রাউত-ঘনিষ্ঠ সুজিত পাটকরের স্ত্রী স্বপ্না ও বর্ষার নামে থাকা আলিবাগ এলাকার সম্পত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন