Ink Attack

উদ্ধব শিবিরের নেত্রীকে মঞ্চে উঠে মারধর, কালি ছোড়ার ঘটনা, পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ

শুক্রবার রাতে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন উদ্ধব শিবিরের নেত্রী অযোধ্যা পোল। তাঁকে মঞ্চের উপর বেশ কয়েক জন মহিলা বেধড়ক মারধর করে তাঁর গায়ে কালি ছিটিয়ে দেন বলে অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ঠাণে শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৮:১৪
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

অহল্যা হোলকারের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে ধুন্ধুমার কাণ্ড। শিবসেনার উদ্ধব শিবিরের নেত্রীকে মঞ্চেই মারধর করার অভিযোগ। তাঁকে কালি ছোড়া হয় বলেও দাবি করা হচ্ছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ঠাণের কালওয়ায়। নিগৃহীতার অভিযোগ, পুলিশ অভিযোগ নিলেও এফআইআর দায়ের করেনি।

Advertisement

উদ্ধব শিবিরের নেত্রী অযোধ্যা পোল। শুক্রবার সন্ধ্যায় অহল্যা হোলকারের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে হাজির থাকার আমন্ত্রণ পেয়েছিলেন। সেই অনুযায়ী কালওয়া এলাকায় পৌঁছন নেত্রী। তাঁকে অভ্যর্থনা জানান উদ্যোক্তারা। উঠে যান মঞ্চে। সেখানে তাঁরই শিবিরের আরও কয়েক জন নেতার উপস্থিত থাকার কথা থাকলেও অহল্যার দাবি, মঞ্চে উঠে তিনি পরিচিত কাউকেই দেখতে পাননি।

শনিবার সকালে অযোধ্যা সাংবাদিকদের জানান, মঞ্চে ওঠার পর পরিচিত কাউকে দেখতে পাননি তিনি। মঞ্চের একেবারে সামনে রাখা ছিল অহল্যা হোলকারের ছবি। সেই ছবিতে মালা দিয়ে যখন অযোধ্যা নিজের আসনের দিকে এগোচ্ছিলেন তখনই বেশ কয়েক জন মহিলা চিৎকার করতে করতে মঞ্চে উঠে তাঁর উপর ঝাঁপিয়ে পড়েন। মঞ্চের উপরই চলতে থাকে মারধর। অযোধ্যার গায়ে, মুখে কালিও ছিটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

অযোধ্যা বলেন, ‘‘আমার উপর ঝাঁপিয়ে পড়েন বেশ কয়েক জন মহিলা। তাঁরা আমার মাথার চুল টেনে ফেলে দেন। তার পর চলতে থাকে চড়, থাপ্পড়। আমার গায়ে কালিও ছিটিয়ে দেওয়া হয়। জীবনে বহু অনুষ্ঠানে গিয়েছি, কিন্তু এ রকম অভিজ্ঞতা কোনও দিন হয়নি, তা-ও আবার এমন একটি শহরে যেখানকার বাসিন্দা রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী! লজ্জার ব্যাপার।’’

তাঁর দাবি, মঞ্চে যখন তাঁর উপর হামলা চলছে, তখন তা থামানোর উদ্যোগ নিতে দেখা যায়নি সেখানে মোতায়েন পুলিশকর্মীদের। পরে যখন তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন, তার পরেও এফআইআর দায়ের করা হয়নি। যদিও পুলিশের দাবি, ঘটনায় তদন্ত জারি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন