Shocking Mistake

বিহার এসএসসি পরীক্ষার অ্যাডমিট কার্ডে নায়িকার টপলেস ছবি!

বিহার আছে বিহারেই! নালন্দার স্টাফ সিলেকশন কমিশনের অ্যাডমিট কার্ডে এ বার চলে এল এক নায়িকার টপলেস ছবি! বিহার স্টাফ সিলেকশন কমিশনের ইন্টারমিডিয়েট স্তরের পরীক্ষার দিন ঠিক হয়েছে আগামী ২৬ ফেব্রুয়ারি। ইতিমধ্যেই বেশির ভাগ পরীক্ষার্থীর কাছে তাঁদের অ্যাডমিট কার্ডও পৌঁছে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৭ ১২:০০
Share:

বিহার আছে বিহারেই! নালন্দার স্টাফ সিলেকশন কমিশনের অ্যাডমিট কার্ডে এ বার চলে এল এক নায়িকার টপলেস ছবি!

Advertisement

বিহার স্টাফ সিলেকশন কমিশনের ইন্টারমিডিয়েট স্তরের পরীক্ষার দিন ঠিক হয়েছে আগামী ২৬ ফেব্রুয়ারি। ইতিমধ্যেই বেশির ভাগ পরীক্ষার্থীর কাছে তাঁদের অ্যাডমিট কার্ডও পৌঁছে গিয়েছে। গত ৮ জানুয়ারি নিজের অ্যাডমিট কার্ডটি হাতে পোয়ে চোখ কপালে ওঠে নালন্দা জেলার এক পরীক্ষার্থীর। অ্যাডমিট কার্ডে তথ্যগত কোনও ভুল না থাকলেও ‘নিজের’ ছবি দেখে চমকে ওঠেন তিনি! দেখেন, অ্যাডমিট কার্ডে তাঁর ছবির পরিবর্তে রয়েছে পরিচিত এক নায়িকার টপলেস ছবি! কী করে এমনটা সম্ভব হল তা কিছুতেই বুঝে উঠতে পারছেন না তিনি। এমন ছবি সম্বলিত অ্যাডমিট কার্ড হাতে পেয়ে বেজায় বিপাকে পড়েছেন ওই পরীক্ষার্থী। বিহার এসএসসি বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোনও বিবৃতি পাওয়া যায়নি। তবে ইতিমধ্যেই এই অ্যাডমিট কার্ডের ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন...
তুলসী দাস নিয়ে কী লিখলেন রুবি রাই?

Advertisement

গত বছর বিহারের বোর্ডের পরীক্ষায় ৮৯ শতাংশ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছিলেন রুবি রায় নামের এক ছাত্রী। পরে জানা যায়, যে বিষয়গুলিতে পরীক্ষা দিয়ে তিনি রাজ্যে প্রথম হয়েছেন, সেগুলি সম্পর্কে তাঁর বিন্দু মাত্র ধারণা নেই। এই ঘটনা সংবাদ মাধ্যমে চাউড় হতেই বিহারের শিক্ষা ব্যবস্থার বড়সড় দুর্নীতি সামনে আসে। অ্যাডমিট কার্ডের এই ঘটনা গত বছরের সেই ঘটনাকে আরও একবার মনে করিয়ে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন