Shaheen Bagh Protest

শাহিনবাগের বন্দুকবাজকে দলে নিয়েই তাড়াল বিজেপি

গত বছর ১ ফেব্রুয়ারি সিএএ-এর প্রতিবাদে শাহিনবাগেরলা বিক্ষোভে গুলি চালিয়ে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন কপিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ১৯:১৪
Share:

গুলি চালানোর পর কপিলকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছেন পুলিশ আধিকারিকরা। — ফাইল চিত্র

মিষ্টিমুখ করিয়ে শাহিনবাগের শুটার কপিল গুর্জর ওরফে কপিল বৈসালাকে বুধবার দলে নিয়েছিল বিজেপি। গলায় পরিয়ে দেওয়া হয়েছিল দলীয় প্রতীকের ছাপ দেওয়া উত্তরীয়। হাসি মুখে তোলা হয়েছিল ছবিও। কিন্তু বিতর্কের মুখে পড়ে এ দিনই তাকে দল থেকে তাড়াল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

Advertisement

গত বছর ১ ফেব্রুয়ারি সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর প্রতিবাদে শাহিনবাগে চলা বিক্ষোভে ২ রাউন্ড গুলি চালিয়ে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন পূর্ব দিল্লির ডাল্লুপুরা এলাকার বাসিন্দা কপিল। বুধবার সেই কপিলই যোগ দেন বিজেপিতে। উত্তরপ্রদেশের গাজিয়াবাদে দলীয় দফতরে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন কপিল। তাঁকে মিষ্টিমুখও করান স্থানীয় বিজেপি নেতারা।

হাসিমুখে বিজেপিতে যোগদান কপিলের। যদিও সেই খুশি বেশিক্ষণ স্থায়ী হয়নি।

Advertisement

বুধবার কপিলের বিজেপিতে যোগ দেওয়ার খবর সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়তেই দেশ জুড়ে নিন্দার ঝড় শুরু হয়। তাতে বিপাকে পড়ে যায় গেরুয়া শিবির। ড্যামেজ কন্ট্রোল করতে তৎক্ষণাৎ বাতিল করা হয়বিজেপির সদস্য হওয়ার জন্য কপিলের আবেদনপত্র।

আরও পড়ুন: প্রথম চেষ্টাতেই বিচারক হলেন রাজস্থানের গোয়ালার মেয়ে

আরও পড়ুন: নিজের হাতে অন্যের বর্জ্য বয়ে পড়াশোনার খরচ জোগাড়, ‘অস্পৃশ্য’ দলিতকন্যা আজ সংস্কৃতের অধ্যাপিকা

সিএএ বিরোধী বিক্ষোভ চলাকালীন গুলি চালানোর ঘটনায় কপিলকে গ্রেফতার করে পুলিশ। পরে অবশ্য জামিনও হয়। কিন্তু পুলিশি জেরার মুখে পড়ে, গুর্জর দাবি করেছিলেন তিনি এবং তাঁর বাবা গজে সিংহ আম আদমি পার্টি (আপ)-র সদস্য ছিলেন। পুলিশের দাবি, আপ নেতা নেত্রীদের সঙ্গে কপিলের ছবিও রয়েছে। যদিও সেই দাবি তখনই খারিজ করে দিয়েছিল আপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন