Sidhu Moose wala

Sidhu Moose Wala Murder: গুলিতে কাজ না হলে গ্রেনেড মেরে উড়িয়ে দেওয়ার নির্দেশ ছিল মুসে ওয়ালাকে!

পুলিশ জানিয়েছে, মুসে ওয়ালার উপর হামলা চালানোর জন্য যে অস্ত্র ব্যবহার করা হয়েছিল সেটি এএন-৯৪ রাশিয়ান অ্যাসল্ট রাইফেল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৩:০৯
Share:

আট বার খুনের চেষ্টা করা হয়েছিল সিধু মুসে ওয়ালাকে। ফাইল চিত্র।

১৫ দিনে আট বার খুনের চেষ্টা করা হয়েছিল পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালাকে! ছয় শার্প শ্যুটার ১৫ দিন ধরে রেইকি করেছিল। তার পরই মুসে ওয়ালার উপর হামলা চালানোর চেষ্টা করে। কিন্তু যত বারই খুনের চেষ্টা করেছিল, তত বারই ব্যর্থ হয় তারা। নেপথ্যে মুসে ওয়ালার বুলেটপ্রুফ গাড়ি এবং তাঁর কমান্ডোবাহিনী। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে।

Advertisement

তদন্তকারীরা জানিয়েছেন, যে শার্প শ্যুটারদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে প্রিয়ব্রত ফৌজি এবং রূপা গোটা অভিযানের বিষয়ে গ্যাংস্টার গোল্ডি ব্রারকে প্রতি মুহূর্তের খবর দিত। যে দিন মুসে ওয়ালাকে খুন করা হয়, সে দিনও দুই গ্যাংস্টার গোল্ডি এবং শচীনকে ভিডিয়ো কল করে মুসে ওয়ালার বাড়ি থেকে বেরনোর খবর জানিয়েছিল কেকড়া এবং নিক্কু নামে দুই শার্প শ্যুটার।

সেই খবর পাওয়া মাত্রই শার্প শ্যুটার প্রিয়ব্রত এবং রূপাকে নির্দেশ দেয় গোল্ডি। শুধু তাই-ই নয়, তদন্তকারীরা জানতে পেরেছেন যে, গোল্ডি আগেই খবর পেয়েছিল মুসে ওয়ালা মানসা যেতে পারেন। সে জন্য আগে থেকেই মানসার কাছাকাছি এলাকায় শার্প শ্যুটাররা ডেরা বেঁধেছিল।

Advertisement

কিন্তু গোল্ডির নির্দেশ পেতেই আগে থেকে রাস্তায় অপেক্ষা করছিল প্রিয়ব্রত এবং রূপা। গোল্ডি এ-ও নির্দেশ দিয়েছিল যে, তাদের কাছে থাকা স্বয়ংক্রিয় বন্দুক এবং পিস্তলে যদি কাজ না হয়, তা হলে গ্রেনেড গিয়ে যেন হামলা চালানো হয়। প্রিয়ব্রত এবং রূপা সেই নির্দেশ পেতেই মুসে ওয়ালার গাড়ির উপর হামলা চালায়। স্বয়ংক্রিয় বন্দুক থেকে ৩০ রাউন্ড গুলি চালায় তারা।

তদন্তকারীরা জানিয়েছেন, ধৃত শার্প শ্যুটার প্রিয়ব্রত এবং রূপার কাছ থেকে একটি বন্দুক, তিনটি পিস্তল, ৫০টি কার্তুজ উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, মুসে ওয়ালার উপর হামলা চালানোর জন্য যে অস্ত্র ব্যবহার করা হয়েছিল সেটি এএন-৯৪ রাশিয়ান অ্যাসল্ট রাইফেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন