National news

ছত্তীসগঢ়ে মাওবাদী হামলা, নিহত ৭ জওয়ান

পুলিশ সূত্রে খবর, এ দিন সকাল ১১টা নাগাদ রাজ্য পুলিশের একটি সশস্ত্র বাহিনী চোলনার গ্রামের রাস্তা গিয়ে একটি জিপে করে রুটিন তল্লাশি চালাচ্ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

দান্তেওয়াড়া শেষ আপডেট: ২০ মে ২০১৮ ১৪:২৫
Share:

ছত্তীসগঢ়ে নিরাপত্তাবাহিনীর উপর হামলা চালাল মাওবাদীরা। নিজস্ব চিত্র।

ছত্তীসগঢ়ে ফের মাওবাদী হামলায় নিহত হলেন নিরাপত্তাবাহিনীর সাত জওয়ান। আহত হয়েছেন আরও দুই জওয়ান। শনিবার ঘটনাটি ঘটেছে রাজ্যের দান্তেওয়াড়া জেলার চোলনার গ্রামে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, এ দিন সকাল ১১টা নাগাদ রাজ্য পুলিশের একটি সশস্ত্র বাহিনী চোলনার গ্রামের রাস্তা গিয়ে একটি গাড়িতে করে রুটিন তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় মাওবাদীরা ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে গাড়িটি উড়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ছয় জওয়ানের।

বিস্ফোরণের পরই মাওবাদীরা জওয়ানদের কাছ থেকে পাঁচটি স্বয়ংক্রিয় অস্ত্র লুঠ করে নিয়ে পালায়। খবর পেয়েই সিআরপিএফের একটি বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। আহতদের উদ্ধার করে হেলিকপ্টারে করে রাইপুরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: এভারেস্ট শীর্ষে অরুণাচলের চার কন্যার জননী

আরও পড়ুন: কাঠুয়া-কাঠগড়ায় সোশ্যাল মিডিয়াও

এই গাড়িতে করেই রুটিন তল্লাশি চালাচ্ছিলেন জওয়ানরা। বিস্ফোরণে উড়ে গিয়েছে গাড়িটি।

অ্যান্টি-নকশাল অপারেশন-এর ডিআইজি সুন্দর রাজ পি জানিয়েছেন, এই বিস্ফোরণে ছয় জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই জওয়ান। মাওবাদীদের খোঁজে পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন