এইমসে অস্ত্রোপচারে জোড়া কিডনি গায়েব শিশুর

কিডনির চিকিৎসার জন্য ছ’বছরের মেয়েকে ভর্তি করেছিলেন এইমসে। উত্তরপ্রদেশের বাসিন্দা পবন কুমারের অভিযোগ, বাঁ কিডনিতে অস্ত্রোপচারের নাম করে তাঁর মেয়ের দু’টি কিডনিই বাদ দিয়েছেন দেশের এই নামী প্রতিষ্ঠানের চিকিৎসকেরা। কিডনি উধাওয়ের কিনারা করতে না পেরে পুলিশের দ্বারস্থ হন তিনি। গত বছর বাঁ কিডনিতে কিছু সমস্যা হওয়ায় মেয়েকে এইমসে নিয়ে আসেন পবন কুমার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০১৫ ০২:৫৩
Share:

কিডনির চিকিৎসার জন্য ছ’বছরের মেয়েকে ভর্তি করেছিলেন এইমসে। উত্তরপ্রদেশের বাসিন্দা পবন কুমারের অভিযোগ, বাঁ কিডনিতে অস্ত্রোপচারের নাম করে তাঁর মেয়ের দু’টি কিডনিই বাদ দিয়েছেন দেশের এই নামী প্রতিষ্ঠানের চিকিৎসকেরা। কিডনি উধাওয়ের কিনারা করতে না পেরে পুলিশের দ্বারস্থ হন তিনি। গত বছর বাঁ কিডনিতে কিছু সমস্যা হওয়ায় মেয়েকে এইমসে নিয়ে আসেন পবন কুমার। শিশু বিভাগের ভর্তি হয় শিশুটি। পরীক্ষার রিপোর্টে দেখা যায়, তার বাঁ কিডনির সমস্যা থাকলেও ডান দিকের কিডনি সুস্থই। পবনের অভিযোগ, এর পর চিকিৎসক তাঁদের বলেন মেয়ের কিডনিতে অস্ত্রোপচার জরুরি। চলতি বছরের ১৪ মার্চ ওই শিশুর বাঁ কিডনি বাদ দেওয়া হয়। এর পর স্ক্যান রিপোর্টে ধরা পড়ে— মেয়ের দেহে আর কিডনিই নেই। এ নিয়ে চিকিৎসককে জিজ্ঞাসা করেও জবাব মেলেনি। তাই থানায় অভিযোগ করেন পবন। ঘটনায় নড়েচড়ে বসেছেন এইমস কর্তৃপক্ষও। চিকিৎসকদের নিয়ে তদন্ত কমিটি গড়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন