Smriti Irani

Smriti Irani: ‘সংবিধানের অবমাননা করেছেন’, কেসিআরকে কটাক্ষ স্মৃতির

বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে যোগ দিতে হায়দরাবাদে প্রধানমন্ত্রী। বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে আসেননি মুখ্যমন্ত্রী কেসিআর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ০০:৪৩
Share:

স্মৃতি ইরানি। ছবি: পিটিআই

বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে যোগ দিতে শনিবার হায়দরাবাদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাতে যাননি তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআরযাননি ত্রী)। অভিযোগ তুলে তাঁকে তীব্র ভাবে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, ‘‘শুধু সংবিধান নয়, সাংস্কৃতিক প্রথাও ভেঙেছেন মুখ্যমন্ত্রী।’’

Advertisement

শনিবার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যাননি কেসিআর। তার কয়েক ঘণ্টা আগে বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিংহকে বিমানবন্দরে এসে স্বাগত জানিয়েছেন তিনি। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে একটি প্রচারে প্রধানমন্ত্রী মোদীকে ‘সেলসম্যান’ বলেন কেসিআর।

তার পরেই কেসিআরকে তীব্র কটাক্ষ করলেন স্মৃতি। খোঁচা দিলেন ‘পরিবারতন্ত্র’ নিয়েও। তাঁর কথায়, ‘‘রাজনীতি কেসিআর পরিবারের জন্য সার্কাস হতে পারে। কিন্তু আমাদের জন্য এটা জাতীয় নীতির মাধ্যম। তেলঙ্গানা আজ পরিবার কেন্দ্রিক রাজনীতি করছে। দেশ কখনও এ সব মানবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন