Sonia Gandhi

শ্রীনগরে রাহুলের কাছে সনিয়া, ছুটি কাটাতে যেতে পারেন প্রিয়ঙ্কাও

শনিবার দুপুরে শ্রীনগর বিমানবন্দরে পৌঁছন সনিয়া। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কংগ্রেসের জম্মু ও কাশ্মীর প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি বিকার রসুল ওয়ানি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শ্রীনগর শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ২০:৫৫
Share:

বাঁ দিক থেকে রাহুল গান্ধী, সনিয়া গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী। — ফাইল চিত্র।

লাদাখ সফর সেরে শুক্রবারই শ্রীনগরে পৌঁছেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। শনিবার শ্রীনগর গেলেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধীও। দলীয় সূত্রে জানা গিয়েছে, ব্যক্তিগত সফরে কাশ্মীর গিয়েছেন সনিয়া। সেখানে স্বামী রবার্ট বঢরাকে নিয়ে যেতে পারেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীও।

Advertisement

শনিবার দুপুরে শ্রীনগর বিমানবন্দরে পৌঁছন সনিয়া। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কংগ্রেসের জম্মু ও কাশ্মীর প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি বিকার রসুল ওয়ানি এবং স্থানীয় নেতারা। এক প্রবীণ কংগ্রেস নেতা জানিয়েছেন, শ্রীনগর পৌঁছে নিগিন হ্রদে নৌকাভ্রমণে যান সনিয়া। ওই নিগিন হ্রদেই একটি হাউসবোটে রয়েছেন রাহুল। যদিও সনিয়া থাকছেন রায়নাওয়াড়ি এলাকার একটি হোটেলে। প্রিয়াঙ্কাও সেখানেই থাকতে পারেন বলে খবর।

কংগ্রেসের একটি সূত্র জানিয়েছে, রবিবার গুলমার্গে যেতে পারে গান্ধী পরিবার। তবে কাশ্মীরে গান্ধী পরিবারের কোনও সদস্যেরই কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেওয়ার কথা নেই। নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানিয়েছেন, ‘‘ব্যক্তিগত সফরে কাশ্মীরে এসেছে গান্ধী পরিবার। রাজনৈতিক কর্মসূচিতে কেউ যোগ দেবেন না। কোনও নেতার সঙ্গে বৈঠকেও বসবেন না তাঁরা।’’

Advertisement

১৭ অগস্ট লাদাখ সফরে গিয়েছিলেন রাহুল। ২০১৯ সালের অগস্টে কেন্দ্রশাসিত অঞ্চলের তকমা পেয়েছিল লাদাখ। তার পর এই প্রথম সেখানে গেলেন তিনি। গত কয়েক দিনে লাদাখের নুব্রা উপত্যকা, প্যাংগং হ্রদ, খারদুংলায় বাইকে চেপে ঘুরেছেন রাহুল। বৃহস্পতিবার পৌঁছন কার্গিলে। সেখানে সভা করেন শুক্রবার সকালে। আক্রমণ করেন প্রধানমন্ত্রীকে। তার পরেই শ্রীনগরের উদ্দেশে রওনা দেন। এ বার শ্রীনগরে পরিবারের সঙ্গে সময় কাটাবেন রাহুল বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন