National news

সপা নাটকে এবার অভ্যুত্থান পর্ব! নেতাজিকে সরিয়ে সভাপতি অখিলেশ

সমাজবাদী পার্টির চলতি নাটকে আবারও নাটকীয় মোড়। মুলায়মের দেওয়া হুমকিকে তোয়াক্কা না করেই লখনউতে বসল দলের জাতীয় কর্মসমিতির বৈঠক। এবং সেই বৈঠকে সর্বসম্মত ভাবে সমাজবাদী পার্টির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত করা হল অখিলেশ যাদবকে।

Advertisement
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৭ ১২:২৮
Share:

ফাইল চিত্র।

সমাজবাদী পার্টির চলতি নাটকে আবারও নাটকীয় মোড়। মুলায়মের দেওয়া হুমকিকে তোয়াক্কা না করেই লখনউতে বসল দলের জাতীয় কর্মসমিতির বৈঠক। এবং সেই বৈঠকে সর্বসম্মত ভাবে সমাজবাদী পার্টির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত করা হল অখিলেশ যাদবকে। অখিলেশকে দলের নতুন প্রধান বলে ঘোষণা করে রামগোপাল যাদবের সংযোজন, মুলায়ম সিংহ যাদবের উচিত দলের চিফ মেন্টর বা ‘মার্গ দর্শক’ হিসেবে সঙ্গে থাকা।

Advertisement

এখানেই থেমে থাকেনি অখিলেশ শিবির। দল থেকে বহিষ্কার করা হল অমর সিংহকে। একই সঙ্গে উত্তরপ্রদেশে দলের সভাপতি পদ থেকে সরানো হল শিবপাল যাদবকে।

অখিলেশের ডাকা দলের জাতীয় কর্মসমিতি বৈঠককে ‘অবৈধ’ এবং ‘দলবিরোধী’ বলে আজ সকালেই হুঙ্কার ছেড়েছিলেন স্বয়ং মুলায়ম। দলের নেতা, কর্মীদের সতর্ক করে তিনি নির্দেশ দেন এই বৈঠকে না থাকতে। কিন্তু সেই নির্দেশ অবজ্ঞা করেই বৈঠকে আসেন কয়েক হাজার সপা নেতা, কর্মী।

Advertisement

বৈঠকে ‘জয় অখিলেশ’ জয়ধ্বনির মধ্যে দিয়ে বলতে ওঠেন অখিলেশ। বলেন, “সারা দেশের জানা উচিত আমি নেতাজি (মুলায়ম সিংহ যাদব)-কে আগের থেকেও বেশি শ্রদ্ধা করব... যদি কেউ নেতাজির বিরুদ্ধে ষড়যন্ত্র করে, তবে আমার দায়িত্ব তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।”

আরও পড়ুন:

রাত পোহাতেই ডিগবাজি মুলায়মের, শক্তি বাড়িয়ে ঘরে ফিরলেন অখিলেশ

দুই বৌমার দ্বৈরথ দেখছে লখনউ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন