spicejet

২৯৯ টাকায় কোভিড পরীক্ষার সুযোগ দিচ্ছে দেশের এই বিমান সংস্থা

করোনা এবং লকডাউনের কারণে বিশ্বের বিমান পরিবহণ ব্যবস্থা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। লকডাউনে পরিষেবা বন্ধ থাকায় বহু বিমান সংস্থার আর্থিক ক্ষতি হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৬:৪৯
Share:

প্রতীকী ছবি।

যাত্রী টানতে এ বার অভিনব পন্থা নিল স্পাইসজেট। ২৯৯ টাকায় যাত্রীদের কোভিড পরীক্ষা করার সুযোগ করে দিচ্ছে তারা। যাত্রী ছাড়াও আমজনতার জন্যও একই সুযোগ আনতে চলেছে সংস্থাটি। তবে সে ক্ষেত্রে পরীক্ষার জন্য খরচ করতে হবে ৪৯৯ টাকা। এই সুযোগ আপাতত দেওয়া হচ্ছে মুম্বই এবং দিল্লিবাসীদের।

করোনা এবং লকডাউনের কারণে বিশ্বের বিমান পরিবহণ ব্যবস্থা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। লকডাউনে পরিষেবা বন্ধ থাকায় বহু বিমান সংস্থার আর্থিক ক্ষতি হয়েছে। পাশাপাশি কমেছে যাত্রী সংখ্যাও। এই অবস্থা থেকে নিজেদের টেনে তুলতে এক একটি বিমান সংস্থা যাত্রীদের জন্য নানা রকম সুযোগ এবং ছাড়ের কথা ঘোষণা করে।

ভারতের দ্বিতীয় বৃহত্তম বিমান পরিবহণ সংস্থা স্পাইসজেট। কোভিডের কারণে কয়েক হাজার কোটি টাকা ক্ষতির মুখে পড়ে এই সংস্থাটি। যা থেকে ঘুরে দাঁড়াতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে সংস্থাটিকে। লকডাউন উঠে গিয়েছে। পরিস্থিতও অনেকটাই স্বাভাবিক হয়েছে। কিন্তু যাত্রী সংখ্যা সে ভাবে না বাড়ায় তাই এ বার যাত্রীদের কোভিড পরীক্ষার সুযোগ এনে দিচ্ছে স্পাইসজেট।

শুধু স্পাইসজেটই নয়, আর্থিক ক্ষতির মুখে পড়ে গত বছরেই অস্ট্রেলিয়ার কান্তা এয়ারওয়েজ তাদের একটি বোয়িং বিমান ভাড়া দেয় পর্যটকদের আন্টার্কটিকায় ঘোরানোর জন্য। এয়ার এশিয়া গ্রুপও আর্থিক ক্ষতি সামলাতে অনলাইনে তাজা সব্জি এবং ফলের ব্যবসা শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন