Uttar Pradesh

Congress: উত্তরপ্রদেশে কংগ্রেসের ম্যারাথনে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে আহত কয়েক জন প্রতিযোগী

দেশ জুড়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও উত্তরপ্রদেশে-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোট স্থগিত রাখার কথা জানায়নি নির্বাচন কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ১৫:০৭
Share:

কংগ্রেসের ম্যারাথনে বিশৃঙ্খলা বরেলীতে। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনা আবহের মধ্যেই উত্তরপ্রদেশে রাজনৈতিক কর্মসূচিতে পদপিষ্ট হয়ে আহত হওয়ার ঘটনা ঘটল। মঙ্গলবার বরেলীতে কংগ্রেস আয়োজিত ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় পদপিষ্ট হয়ে কয়েকজন কিশোরী ও মহিলা আহত হয়েছেন।

Advertisement

বরেলীর প্রাক্তন মেয়র এবং কংগ্রেস নেত্রী সুপ্রিয়া অরুণ আয়োজিত ওই ম্যারাথনে অংশ নিয়েছিলেন হাজার খানেক প্রতিযোগী। বিধানসভা ভোটের প্রিয়ঙ্কা গাঁধীর ‘লড়কি হুঁ, লড় সকতি হুঁ’ স্লোগানের সঙ্গে তাল মিলিয়ে জমায়েতে হাজির ছিলেন বহু মহিলা ও কিশোরী। অভিযোগ, করোনা আবহেও কোনও দূরত্ববিধি মানা হয়নি। একটি ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে প্রতিযোগীদের অনেকের মুখে মাস্কও নেই। স্থানীয় সূত্রে খবর, দৌড় শুরু হওয়ার পরেই ধাক্কাধাক্কিতে কয়েক জন মাটিতে পড়ে যান। তাঁদের মাড়িয়ে চলে যান অনেকে।

শেষ পর্যন্ত আয়োজকেরা পরিস্থিতি সামাল দেওয়ার বড় দুর্ঘটনা ঘটেনি। এ বিষয়ে অরুণের সাফাই, ‘‘রাজ্যে রাজনৈতিক কর্মসূচিতে কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তা ছাড়া, কোভিড-১৯ পরিস্থিতিতে বৈষ্ণোদেবীর মতো তীর্থক্ষেত্রেও তো পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।’’ ঘটনার পিছনে ষড়যন্ত্র থাকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

Advertisement

আগামী ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটপর্ব শুরু হওয়ার কথা। দেশ জুড়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও উত্তরপ্রদেশে-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোট স্থগিত রাখার কথা জানায়নি নির্বাচন কমিশন। এই পরিস্থিতিতে সব রাজনৈতিক দলই প্রচার শুরু করে দিয়েছে। অভিযোগ, কোনও দলই কোভিডবিধি মানছে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন