Narendra Modi

Narendra Modi: গণতন্ত্রের আত্মা মজবুত করুন: মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘গণতন্ত্রের আত্মাকে মজবুত’ করার জন্য সংবাদমাধ্যমের কাছে অনুরোধ জানালেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪৮
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি পিটিআই।

মোদী সরকারের বিরুদ্ধে বিরোধী রাজনৈতিক দলগুলির সম্মিলিত অভিযোগ, গণতন্ত্রের কণ্ঠ রুদ্ধ করা হচ্ছে। সংসদীয় কমিটিকে অবজ্ঞা করে কার্যত সংখ্যার জোরে পাশ করিয়ে নেওয়া হচ্ছে একের পর এক গুরুত্বপূর্ণ বিল। অভিযোগ, সাধারণ মানুষের সঙ্গে সরাসরি যুক্ত বিষয়গুলিকে বারবার নোটিস দেওয়া সত্ত্বেও আলোচনায় আনতে দিচ্ছে না কেন্দ্র। এই রাজনৈতিক পরিস্থিতিতে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘গণতন্ত্রের আত্মাকে মজবুত’ করার জন্য সংবাদমাধ্যমের কাছে অনুরোধ জানালেন। লোকসভা এবং রাজ্যসভার টেলিভিশন চ্যানেল দু’টি মিলে গিয়ে আজ নতুন ‘সংসদ টিভি’র উদ্বোধন হল। উপস্থিত ছিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা, রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু এবং প্রধানমন্ত্রী মোদী।

Advertisement

আজ যে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস সে কথা মনে করিয়ে দিয়ে ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘ভারতের আত্মাই হল গণতন্ত্র। এটি কেবল ব্যবস্থা নয়, বিচারও। গণতন্ত্র শুধু সংবিধানের ধারা নয়, জীবনেরও ধারাও বটে।’’ তাঁর কথায়, ‘‘একুশ শতকের দ্রুত পরিবর্তনশীল সময়ে তথ্য ও সম্প্রচারের মঞ্চটিও বদলাচ্ছে। আশা করব সংসদ টিভি আধুনিক প্রযুক্তিতে বলীয়ান হয়ে বহু মানুষের কাছে পৌঁছবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন