Student Death

হস্টেলের ঘরে ঝুলন্ত অবস্থায় উদ্ধার পঞ্চম শ্রেণির ছাত্রের দেহ! বন্ধ করা হল ওড়িশার স্কুল

পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিকেলে হস্টেলের ঘরে একাই ছিল পঞ্চম শ্রেণির ওই ছাত্র। স্কুলের এক অশিক্ষক কর্মী ঘরে টহল দিতে গিয়ে শিশুটির দেহ দেখতে পান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৮:৪৬
Share:

—প্রতীকী চিত্র।

স্কুলের হস্টেলের মধ্যে পঞ্চম শ্রেণির এক ছাত্রের দেহ উদ্ধার ঘিরে উত্তেজনা ছড়াল ওড়িশার রায়গড়া জেলার গুনুপুরে। পুলিশ সূত্রে খবর, ১১ বছরের এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর খবর পেয়েছে তারা। মৃতের নাম জুডাস শবর। গুনুপুরে একটি সরকার পোষিত স্কুলের হস্টেলে থাকত সে। কী ভাবে ওই ছাত্রের মৃত্যু হল তার তদন্ত শুরু করেছে পুলিশ। অন্য দিকে, মৃত ছাত্রের পরিবারের অভিযোগ, তাদের ছেলেকে খুন করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিকেলে হস্টেলের ঘরে একাই ছিল পঞ্চম শ্রেণির ওই ছাত্র। স্কুলের এক অশিক্ষক কর্মী ঘরে টহল দিতে গিয়ে শিশুটির দেহ দেখতে পান। তিনি জানান, ঘরের দরজা ভেজানো ছিল। ঘরে ঢুকে তিনি দেখেন, সিলিং ফ্যান থেকে গলায় দড়ি দেওয়া অবস্থায় ওই শিশুটি ঝুলছে। তিনি সঙ্গে সঙ্গে স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। সেখান থেকে খবর যায় পুলিশে। স্কুলের প্রধানশিক্ষিকা সঙ্গীতা ওমকার পুলিশকে জানিয়েছেন, যে শিক্ষক হস্টেলের তদারকির দায়িত্বে থাকেন, বৃহস্পতিবার থেকে ছুটিতে ছিলেন।

অন্য দিকে, মৃত শিশুর বাবার অভিযোগ, ‘‘ওই টুকু ছেলে সিলিং ফ্যান থেকে দড়ি ঝুলিয়ে গলায় ফাঁস নিতে পারে না। এটা অস্বাভাবিক। ওকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। আমি চাই, পুলিশ সঠিক তদন্ত করে অভিযুক্তদের খুঁজে বার করুক।’’

Advertisement

একাধিক প্রতিবেদনে প্রকাশ, ওই ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ তিন দিনের জন্য ছুটি ঘোষণা করেছেন। পুলিশ জানিয়েছে, দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ময়ানতন্তের রপোর্ট এলে মৃত্যুর কারণ জানা যাবে। সেই সঙ্গে শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন