Bomb Hoax

মজা করতে স্কুলে বোমা রাখার কথা লিখে ইমেল পাঠিয়ে হুলস্থুল কাণ্ড বাধাল পড়ুয়া

ইমেলটি স্কুল কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গেই পুলিশে খবর দেওয়া হয়। তড়িঘড়ি স্কুলের প্রায় ৪ হাজার পড়ুয়াকে নিরাপদ স্থানে সরানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৪:৫৭
Share:

ছাত্রের কাণ্ডে স্কুলে যায় পুলিশের দল। প্রতীকী ছবি।

মজা করবে বলে স্কুলে বোমাতঙ্ক ছড়াল এক ছাত্র। এমন কাণ্ডই ঘটেছে দিল্লির একটি স্কুলে। গত বুধবার মথুরা রোড এলাকায় একটি স্কুলে ইমেলে বোমাতঙ্ক ছড়ানো হয়। পরে তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ইমেলটি পাঠিয়েছিল ওই স্কুলেরই ১৬ বছরের এক পড়ুয়া। মজা করতেই ওই ছাত্র এমন কাণ্ড ঘটিয়েছে বলে সে জেরায় জানিয়েছে। ছাত্রের এ হেন কাণ্ডে হতবাক তদন্তকারীরা।

Advertisement

গত বুধবার দিল্লির ওই স্কুলে ইমেল মারফত বোমাতঙ্ক ছড়ানো হয়। ইমেলটি স্কুল কর্তৃপক্ষের নজরে আসার সঙ্গে সঙ্গেই পুলিশে খবর দেওয়া হয়। তড়িঘড়ি স্কুলের প্রায় ৪ হাজার পড়ুয়াকে নিরাপদ স্থানে সরানো হয়। স্কুলে চিরুনি তল্লাশি শুরু করে পুলিশ। কিন্তু কিছুই পাওয়া যায়নি।

পুলিশ বুঝতে পারে যে, ভুয়ো বোমাতঙ্ক ছড়ানো হয়েছে। তদন্তে নেমে স্কুলের ওই ছাত্রকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। সেই সময়ই ছাত্র জানায় যে, গোটাটাই তার মস্তিষ্কপ্রসূত। মজা করতেই সে এই কাণ্ড করেছে।

Advertisement

ভুয়ো বোমাতঙ্ক ছড়ানোর এমন নানা ঘটনা ঘটেছে দেশে। কয়েক মাস আগে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে ভুয়ো বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগ উঠেছিল। পুণেগামী স্পাইসজেটের একটি বিমানে বোমা রাখা রয়েছে হুমকি ফোন দেওয়া হয়। যার জেরে থমকে যায় বিমান। শুরু হয় তল্লাশি অভিযান। কিন্তু কিছুই পাওয়া যায়নি। পরে তদন্তে নেমে তাজ্জব বনে যান তদন্তকারীরা। বান্ধবীদের জন্য বিমান যাতে আরও দেরিতে ওড়ে, সে কারণে বোমাতঙ্কের পরিকল্পনা ফাঁদেন ৩ যুবক। তাঁদেরই এক জন বিমানবন্দরে ফোন করেন। আর তাতেই হুলস্থুল পড়ে যায়। ওই ৩ যুবকের কীর্তি মনে করিয়েছে আমির খানের বিখ্যাত ছবি ‘থ্রি ইডিয়টস’-এর কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন