Bomb Threat

পরীক্ষা বন্ধ না করলে বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়া হবে! হুমকি দিয়ে ধৃত এক পড়ুয়া

পুলিশ জানিয়েছে, গুগলে ট্রান্সলেট করে উর্দুতে সেই বার্তা পাঠানো হয়েছিল স্কুলে। কোথা থেকে বার্তাটি এসেছে তা খতিয়ে দেখার পর জানা যায়, একটি মোবাইল থেকে বার্তাটি পাঠানো হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

অমৃতসর শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১২:৪৮
Share:

তদন্তে নেমে পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতীকী ছবি।

স্কুলের অঙ্ক পরীক্ষা বন্ধ করার জন্য নয়া কৌশল নিল এক পড়ুয়া। বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়া হুমকি বার্তা পাঠায় সে। সেই বার্তা পেয়েই আতঙ্ক ছড়ায় স্কুলে। খবর দেওয়া হয় পুলিশ। ঘটনাটি পঞ্জাবের অমৃতসরের একটি বেসরকারি স্কুলের।

Advertisement

আগামী ১৬ সেপ্টেম্বর ওই স্কুলে অঙ্ক পরীক্ষা রয়েছে। তার আগেই স্কুল কর্তৃপক্ষের কাছে হুমকি বার্তা আসে, ওই দিন পরীক্ষা হলে বোমা মারা হবে স্কুলে। ঘটনার তদন্তে নেমে পুলিশ তাজ্জব হয়ে যায়। তারা জানতে পারে, বহিরাগত কেউ নয়, স্কুলেরই এক পড়ুয়া এই হুমকি বার্তা পাঠিয়েছে।

পুলিশ জানিয়েছে, গুগলে ট্রান্সলেট করে উর্দুতে সেই বার্তা পাঠানো হয়েছিল স্কুলে। কোথা থেকে বার্তাটি এসেছে তা খতিয়ে দেখার পর পঞ্জাব পুলিশের সাইবার সেল জানতে পারে, একটি মোবাইল থেকে বার্তাটি পাঠানো হয়েছিল। আইপি ঠিকানা চিহ্নিত করে তারা জানতে পারে, অভিযুক্ত দুই পড়ুয়ার মধ্যে এক জন তার বাবার মোবাইল ব্যবহার করেছিল হুমকি বার্তা পাঠাতে।

Advertisement

ডেপুটি পুলিশ কমিশনার এমএস ভুল্লার বলেন, “এক পড়ুয়া তার বাবার মোবাইল ব্যবহার করে বোমা মারার হুমকি দিয়েছে। অঙ্ক পরীক্ষা বন্ধ করতে গোটা ঘটনাটি সাজিয়েছিল ওই পড়ুয়া। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্কুলপড়ুয়াকে গ্রেফতার করা হয়েছে। আরও এক জনকে আটক করা হয়েছে।”

এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় ঘটনা ঘটল অমৃতসরে। পর পর এমন ঘটনা ঘটায় অভিভাবক এবং স্কুলপড়ুয়াদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। গত ৭ সেপ্টেম্বর অমৃতসরেরই একটি স্কুলে বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগ উঠেছিল তিন পড়ুয়ার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন