ফিরেছেন বহু ছাত্র-ছাত্রী

নিয়মিত পঠনপাঠন ও পরীক্ষা বন্ধ হয়নি। তবে, ইঞ্জিনিয়ারিং-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের কিছু ছাত্রছাত্রী হস্টেল ছেড়ে চলে গিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ০৩:৪৬
Share:

কলিঙ্গ ইঞ্জিনিয়ারিং ও ল কলেজ (কেআইটি)

ছাত্র সংঘর্ষের জেরে ভুবনেশ্বর কলিঙ্গ ইঞ্জিনিয়ারিং ও ল কলেজ (কেআইটি) থেকে প্রচুর ছাত্রছাত্রী কলকাতায় চলে এসেছেন। ওই সংঘর্ষে গুরুতর আহত দুই বাঙালি ছাত্র ভুবনেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

Advertisement

বুধবার কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে জানানো হয়েছে, নিয়মিত পঠনপাঠন ও পরীক্ষা বন্ধ হয়নি। তবে, ইঞ্জিনিয়ারিং-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের কিছু ছাত্রছাত্রী হস্টেল ছেড়ে চলে গিয়েছেন। গত মঙ্গলবার থেকে তাঁদের সেমেস্টার পরীক্ষা দেওয়ার কথা ছিল। ঠিক হয়, সেই পরীক্ষা ৫ জানুয়ারি থেকে হবে।

কলকাতা তথা পশ্চিমবঙ্গের অনেক ছাত্রছাত্রী কেআইটি-তে পড়েন। ইঞ্জিনিয়ারিং-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের সিংহভাগ ছেলেমেয়েই হস্টেল ছেড়ে বাড়ি চলে গিয়েছেন। গত সোমবার কলকাতায় চলে আসা এমনই এক ছাত্র জানান, ঘটনার সূত্রপাত গত সপ্তাহে শুক্রবার নাগাদ। অভিযোগ, ইঞ্জিনিয়ারিং-এর দ্বিতীয় বর্ষের এক ছাত্র আইন-এর এক ছাত্রীর প্রতি কটূক্তি করেন। পরে সেই ছাত্রী অন্য ছাত্রীদের নিয়ে ছেলেদের হস্টেলে ঢুকে অভিযুক্তের খোঁজ করলে পাননি। অভিযোগ, পরের দিন আইনের ছাত্ররা সেই হস্টেল লক্ষ্য করে ঢিল ছোড়েন, কাচ ভাঙেন। ইঞ্জিনিয়ারিং-এর কিছু ছাত্র খাবার কিনতে বেরোলে তাঁদের মারধর করা হয়। এর পরে দু’পক্ষের সংঘর্ষ হয়।

Advertisement

কলেজ কর্তৃপক্ষ জানান, প্রায় ২০ জন ছাত্র আহত হন। তাঁদের মধ্যে দু’জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। সেই রাতেই পুলিশ-প্রশাসনের সাহায্যে ওই হস্টেলের সমস্ত ছাত্রদের বাসে করে কলেজের বাইরে নিয়ে যান কর্তৃপক্ষ। কেউ বাইরে হোটেলে থেকে যান। কেউ ট্রেন ধরে বাড়ি ফিরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন