National News

উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার সন্দেহভাজন বাংলাদেশি জঙ্গি

পুলিশ জানিয়েছে, রবিবার মুজফফনগরের চারথাবাল এলাকার কুতেসারা থেকে গ্রেফতার করা হয় আবদুল্লাকে। জঙ্গি দমন শাখার আইজি অসীম অরুণ জানান, আবদুল্লা ২০১১ থেকে সাহারানপুরের দেওবন্দ এলাকায় ডেরা বেঁধেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৭ ১৩:৩৩
Share:

ধৃত সন্দেহভাজন জঙ্গি আবদুল্লা। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের মুজফফরনগর থেকে এক বাংলাদেশি জঙ্গিকে গ্রেফতার করল সে রাজ্যের জঙ্গি দমন শাখা (এটিএস)। ধৃতের নাম আবদুল্লা। সন্দেহ করা হচ্ছে, ধৃত এই জঙ্গি আনসারুল্লা বাংলা টিম-এর সদস্য। আনসারুল্লা বাংলা টিম আল কায়দার আদর্শে অনুপ্রাণিত বাংলাদেশের একটি জঙ্গি সংগঠন।

Advertisement

আরও পড়ুন: সিরিয়ার চেয়ে বেশি জঙ্গি হানা ভারতে

পুলিশ জানিয়েছে, রবিবার মুজফফনগরের চারথাবাল এলাকার কুতেসারা থেকে গ্রেফতার করা হয় আবদুল্লাকে। জঙ্গি দমন শাখার আইজি অসীম অরুণ জানান, আবদুল্লা ২০১১ থেকে সাহারানপুরের দেওবন্দ এলাকায় ডেরা বেঁধেছিল। মাস খানেক আগে কুতেসারাতে চলে আসে। ভুয়ো পরিচয় দিয়ে আধার কার্ড ও পাসপোর্টও তৈরি করিয়েছিল সে।

Advertisement

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরের সোপোরে তিন লস্কর জঙ্গিকে খতম করল সেনা

পুলিশ আরও জানিয়েছে, আবদুল্লার কাজ ছিল জঙ্গিদের এ দেশে ভুয়ো পরিচয়পত্র তৈরি করা এবং তাদের গোপন আস্তানার ব্যবস্থা করা। মূলত বাংলাদেশি জঙ্গিদেরই ভুয়ো পরিচয়পত্র তৈরি করত সে। অনেক দিন ধরেই আবদুল্লার খোঁজ চালাচ্ছিল এটিএস। মুজফফরনগরে আবদুল্লার লুকিয়ে থাকার খবর গোপন সূত্রে পায় তারা। সাহারানপুর থেকে এটিএস-এর একটি দল মুজফফরনগর এবং শামলি থানার সঙ্গে যোগাযোগ করে। তার পর এ দিনই পুলিশকে সঙ্গে নিয়ে মুজফফরনগরে অভিযান চালায় এটিএস। আবদুল্লার বাড়ি থেকে একাধিক ভুয়ো আধার কার্ড এবং ১৩টি ভুয়ো পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে এটিএস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন