National

সন্দেহজনক পাক নৌকা গুজরাতের কাছে, আটক করল উপকূলরক্ষী বাহিনী

গুজরাত উপকূলের কিছু দূর থেকে ৯ পাকিস্তানি নাগরিক সহ একটি সন্দেহজনক পাক জলযানকে আটক করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। আরব সাগর থেকে আটক হওয়া এই জলযানটিকে গুজরাতের পোরবন্দরে নিয়ে আসা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৬ ১৭:১৩
Share:

আরব সাগরের তটরেখা জুড়ে এখন সদাসতর্ক ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। —ফাইল চিত্র।

গুজরাত উপকূলের কিছু দূর থেকে ৯ পাকিস্তানি নাগরিক সহ একটি সন্দেহজনক পাক জলযানকে আটক করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। আরব সাগর থেকে আটক হওয়া এই জলযানটিকে গুজরাতের পোরবন্দরে নিয়ে আসা হয়েছে। কী উদ্দেশে পাক জলযানটি গুজরাত উপকূলের কাছাকাছি এসেছিল, তা খতিয়ে দেখার জন্য পোরবন্দরেই ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

রবিবার সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ পাক জলযানটিকে আরব সাগর থেকে আটক করা হয়। গুজরাত উপকূলের কাছাকাছি পাক জলযানের সন্দেহজনক গতিবিধি দেখেই উপলকূলরক্ষী বাহিনীর জাহাজ আইসিজিএস সমুদ্র পাবককে সেখানে পাঠানো হয়। বাহিনী পাক জলযানটিকে আটক করে। যে ৯ জনকে আটক করা হয়েছে, তাঁরা নিজেদের মৎস্যজীবী বলে দাবি করেছেন। কিন্তু পাক মৎস্যজীবীরা পাকিস্তানের জলসীমা ছাড়িয়ে গুজরাত উপকূলের খুব কাছাকাছি কেন চলে এলেন, তা নিয়ে প্রশ্ন রয়েছে।

আরও পড়ুন: প্রাণ বাঁচাতে শিবির ফেলে উধাও জঙ্গিরা

Advertisement

উরি হামলার পর থেকেই দেশজুড়ে নিরাপত্তা কঠোর করা হয়েছিল। পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে ভারত সার্জিক্যাল স্ট্রাইক করার পর দেশজুড়ে সতর্কতা আরও বাড়ানো হয়েছে। কারণ পাকিস্তানের তরফ থেকেও প্রত্যাঘাত আসার আশঙ্কা রয়েছে। সে প্রত্যাঘাত সরাসরি পাক সেনার দিক থেকে আসতে পারে। প্রত্যাঘাত জঙ্গিদের তরফ থেকেও আসতে পারে। সেই কারণেই গুজরাত উপকূলের কাছে পাক জলযানের সন্দেহজনক গতিবিধিকে হালকা ভাবে দেখছে না উপকূলরক্ষী বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন