National News

সাসপেন্ড সেই উবর চালক, সংবর্ধিতও

ঘটনার দিন মুম্বইয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ জানিয়ে রাত সাড়ে দশটা নাগাদ জুহুর সিলভার বিচ থেকে উবরের ক্যাবে চেপে কুর্লায় যাচ্ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ০২:২৪
Share:

রোহিত গৌরের সঙ্গে এমপি লোঢা। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

একই কাজে শাস্তি ও সম্মানপ্রাপ্তি! বুধবার রাতে জয়পুরের কবি ও সমাজকর্মী বাপ্পাদিত্য সরকারকে রাষ্ট্রদ্রোহী সন্দেহে সান্তাক্রুজ় থানায় নিয়ে গিয়েছিলেন উবর চালক রোহিত গৌর। সেই ঘটনায় রোহিতকে সাসপেন্ড করল উবর। অন্য দিকে মুম্বইয়ের বিজেপি প্রধান মঙ্গল প্রভাত লোঢা তথা মালাবার হিলের বিধায়ক ‘অ্যালার্ট সিটিজেন অ্যাওয়ার্ড’ দিয়ে সংবর্ধিত করলেন রোহিতকে।

Advertisement

ঘটনার দিন মুম্বইয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ জানিয়ে রাত সাড়ে দশটা নাগাদ জুহুর সিলভার বিচ থেকে উবরের ক্যাবে চেপে কুর্লায় যাচ্ছিলেন। যাওয়ার সময়ে দেশের বর্তমান পরিস্থিতি এবং দেশ জুড়ে চলা সিএএ-প্রতিবাদ সংক্রান্ত বিষয় নিয়ে বন্ধুর সঙ্গে ফোনে কথা বলছিলেন জয়পুরের কবি এবং সমাজকর্মী বাপ্পাদিত্য সরকার। কথায় কথায় উঠে আসে শাহিন বাগের পরিস্থিতি। এই কথোপকথনের জেরেই দেশবিরোধী চক্রান্তের অভিযোগে বাপ্পাদিত্যকে সান্তাক্রুজ় থানায় নিয়ে গিয়েছিলেন ক্যাব চালক রোহিত গৌর। পুলিশি হেনস্থাতেও পড়তে হয় বাপ্পাদিত্যকে।

হেনস্থা সত্ত্বেও ওই চালকের বিরুদ্ধে কোনও অভিযোগ জানাতে চান না বাপ্পাদিত্য। তবে উবরের কাছে রোহিতের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানান নেটিজেনরা। বিষয়টি নিয়ে জলঘোলা হতেই রোহিতকে সাসপেন্ড করলেন উবর কর্তৃপক্ষ। তাঁর অ্যাকাউন্টটি সাময়িক ভাবে ‘ব্লক’ করা হয়। সংস্থার পক্ষ থেকে বাপ্পাদিত্যকে জানানো হয়, ‘‘আপনার নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। আমরা চাই না আপনি আর কোনও ঝামেলায় পড়ুন।’’ পাশাপাশি ওই সফরের ভাড়াও বাপ্পাদিত্যের থেকে নেওয়া হবে না বলে জানিয়েছে উবর। শুরু হয়েছে রোহিতের বিরুদ্ধে তদন্তও।

Advertisement

আরও পড়ুন: বিয়েবাড়ির সাজে ভোটের লাইনে দাঁড়িয়ে নাচছেন মহিলা-পুরুষ, সঙ্গে আবার ব্যান্ডপার্টিও

তবে এই ঘটনায় মুম্বইয়ের বিজেপি প্রধান মঙ্গল প্রভাত লোঢা সংবর্ধনা দিয়েছেন রোহিতকে। পাশাপাশি বাপ্পাদিত্য সরকারের বিরুদ্ধে দেশবিরোধী চক্রান্তের অভিযোগও তুলেছেন তিনি। আজ লোঢা টুইটারে জানান, মুম্বইয়ের বাসিন্দাদের পক্ষ থেকে উবর চালক রোহিতকে সান্তাক্রুজ় থানায় ডেকে পুরস্কৃত করা হল। সংবর্ধনা অনুষ্ঠানের ছবিও টুইট করেন লোঢা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন