Chennai

১ ঘণ্টার কম সময়ে ৪৬ রকমের রান্না, বিশ্ব রেকর্ড চেন্নাইয়ের লক্ষ্মীর

মায়ের কাছ থেকেই বিভিন্ন রকমের রান্না শিখেছে বলে জানিয়েছে লক্ষ্মী।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১৩:৫৪
Share:

রান্না করছেন লক্ষ্মী। ছবি টুইটার থেকে নেওয়া।

এক ঘণ্টারও কম সময়ে ৪৬ রকমের পদ রান্না করে রেকর্ড গড়ল তামিলনাড়ুর এক বালিকা। এসএন লক্ষ্মী সাই শ্রী নামের ওই বালিকা মঙ্গলবার চেন্নাইয়ে ৫৮ মিনিটে বানিয়েছে ৪৬ রকমের পদ। এর জেরেই তার নাম উঠেছে 'ইউনিকো বুক অব ওয়ার্ল্ড রেকর্ড'-এ।

Advertisement

মায়ের কাছ থেকেই বিভিন্ন রকমের রান্না শিখেছে বলে জানিয়েছে লক্ষ্মী। বিশ্বরেকর্ড গড়ার পর সংবাদ সংস্থা এএনআই-কে সে বলেছে, ‘‘মায়ের কাছ থেকে রান্না শিখেছি আমি। এই মাইলস্টোন ছুঁতে পেরে খুব আনন্দ হচ্ছে আমার।’’ মেয়ের এই কীর্তিতে খুশি লক্ষ্মীর মা এন কালাইমগল। তিনি বলেছেন, ‘‘তামিলনাড়ুর বিভিন্ন ঐতিহ্যবাহী রান্না আমি করি। লকডাউনের সময় মেয়ে রান্নাঘরে আমার সঙ্গে অনেকটা সময় কাটাত। সেই সময়েই রান্নার প্রতি ওর আগ্রহের বিষয়টি লক্ষ্য করি। সেই কথা স্বামীকে জানাতেই উনি রেকর্ড গড়ার চেষ্টা করতে বলেন।’’

রেকর্ডের বিষয়টি নিয়ে চর্চা করতে গিয়ে লক্ষ্মীর পরিবার জানতে পারে, কেরলের ১০ বছরের মেয়ে সানভি ৩৩ রকমের পদ রান্না করেছিল। এটা জানার পর থেকেই লক্ষ্মীর বাবা চাইতেন, লক্ষ্মী সেই রের্কড ভাঙুক। অবশেষে মঙ্গলবার বাবার সেই আশা পূরণ করল লক্ষ্মী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন